মৌলভীবাজারে জিহাদী বই লিফলেটসহ ২৬ ধরণের বই উদ্ধার

প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের জিহাদী বই, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, মোবাইল ফোনসহ ২৬ ধরণের বই উদ্ধার করা হয়েছে। মৌলভীবাজার গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ গত ১৫ অক্টোবরশুক্রবার গভীররাতে অভিযান চালিয়ে রাষ্ট্রদ্রোহী ও ধ্বংসাত্মক এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য গোপনে শলা পরামর্শ করার সময় শহরের ৬৪১ প‚র্ব সুলতানপুর এলাকার চাঁদ মিয়ার বসতবাড়িা উত্তরপাশের টিনশেড ঘর থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার ছাত্র শিবিরের সভাপতি সাব্বির ইসলাম তানভির (২২)। সে রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের বালিগাঁও গ্রামের আব্দুল মোতালিব এর পুত্র। ও মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন মোঃ বখতিয়ার (২১)।সে কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্রিউলি গ্রামের মহি উদ্দিন আহমেদ এর পুত্র।

আজ ১৬ অক্টোবর দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপার এর হল রুমে এক প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাসান মোঃ নাসের রিকাবদার জানান- গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। তারা ঘটনাস্থলে রাষ্ট্রদ্রোহী ও ধ্বংসাত্মক এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য গোপনে শলা পরামর্শ করছিলো।

এসময় অন্যান্যরা দৌড়ে পালিয়ে গেলেও তানভির ও বখতিয়ারকে পুলিশ আটক করতে সক্ষম হয়। তাদেরকে আরো জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে। এ ঘটনায় ষড়যন্তে লিপ্ত হয়ে এবং তৎকার্যে পরস্পর পরস্পরকে সহায়তা ও প্ররোচিত করে সন্ত্রাস বিরোধী আইন-২০০৯( সংশোধনী-২০১৩এর ৬(২)(ই)(ঈ)/৮/৯/১০/১২ ধারার অপরাধ করেছে বিধায় তাদের বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

আপনার মতামত লিখুন :