প্রজনন মৌসুমে ইলিশ আহরণে বিরত থাকা ১৩৪৮ জেলে পেলো বিশেষ ভিজিএফ’র চাল

প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১

মাইনুল ইসলাম রাজু, আমতলী (বরগুনা) প্রতিনিধি। বরগুনার আমতলীতে ইলিশের প্রজনন মৌসুমে মৎস্য আহরণে বিরত থাকা আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ১০৪৮জন নিবন্ধিত জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। আজ (শুক্রবার) দুপুরে আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ওই ইউনিয়নের চেয়ারম্যান মোসাঃ সোহেলী পারভীন মালা।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, সরকার ইলিশ সম্পদ সংরক্ষণে ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছেন। নিষিদ্ধ সময়ে জেলেদের কষ্ট লাগবে সরকার তাদের জন্য বিশেষ ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়।

নিষিদ্ধ সময়ে সাগর ও নদীতে ইলিশ আহরণে বিরত থাকা উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ১৩৪৮ জন নিবন্ধিত জেলের মাঝে জেলে প্রতি ২০ কেজি করে চাল বিতরণ করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ আলমগীর হোসেন, ইউপি সদস্য ও স্থাণীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা।

আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেলী পারভীন মালা বলেন, প্রজনন মৌসুমে ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার বিশেষ ভিজিএফ কর্মসূচি প্রহণ করেছে। ওই কর্মসূচির চাল অত্র ইউনিয়নের নিবন্ধিত ১৩৪৮ জন জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :