বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় মানববন্ধন

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১

বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতেই সাম্প্রদায়িক হামলা: মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও ঘরবাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

গতকাল শনিবার ২৩ অক্টোবর ২০২১ইং তারিখে অত্র বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে দুপুর ২টা থেকে বেলা ২টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সস্মানিত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ অংশ নেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও বিশ্বদ্যিালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, মেডিক্যাল টেকলোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ আরিফুল ইসলাম জোয়ারদার টিটো প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধন কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, বিশ্ব দরবারে উন্নয়নে রোল মডেলে পরিণত হয়েছে, স্বপ্নের পদ্মা সেতুর কাজ শেষের দিকে ঠিক তখনই দেশে পাকিস্তানের প্রেতাত্মা সাম্প্রদায়িক অপশক্তি মৌলবাদী গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠেছে। তাদের উদ্দেশ্য দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করা। বাংলাদেশে অগ্রযাত্রাকে ব্যাহত করতেই সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে।

এই অবস্থায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে সতর্ক ও ঐক্যবদ্ধ থেকে যেকোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে। দেশবাসীকে ঐক্যবদ্ধ থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনার রক্ষক ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রধান কারিগর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হাতকে আরো শক্তিশালী করতে হবে। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। ছবি: মোঃ সোহেল গাজী ও মোঃ আরিফ খান। নিউজ: প্রশান্ত মজুমদার।

 

আপনার মতামত লিখুন :