মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু হয়েছে আজ ২৪ অক্টোবর। রোগীদের জরুরী সেবা প্রদানের জন্য দুপুরে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট এর শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাধায়ক ডাঃ কে এম হুমায়ুন কবির, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হিমাংশু লাল রায়, সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ, পৌর মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, মেডিসিন ও হৃদরোগ চিকিৎসক রেজিস্ট্রার (মেডিসিন) ডাঃ আহমেদ ফয়সাল জামান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আজমল হোসেন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজল, মৌলভীবাজার বিএমএ সভাপতি ডাঃ শাব্বির হোসেন খান, সাধারণ সম্পাদক শাহাজান কবির চৌধুরী, ডাঃ বিনেন্দু ভৌমিক সহ অন্যন্যরা। জানা গেচৈ- বিশ্ব ব্যাংকের অর্থায়নে এটি বাস্তবায়ন করছে ইউনিসেফ।

চালু হওয়া লিকুইড অক্সিজেন ট্যাংক এর ধারণক্ষমতা ১১ হাজার লিটার। বহু প্রতিক্ষারপর এই প্লান্ট চালু হওয়ায় দীর্ঘদিনের চাহিদা ও রোগীদের দুর্ভোগ নিরসন হবে, সেবা পাবে করোনা রোগী ও নিয়মিত আসা অন্যন্য রোগীরা।

আপনার মতামত লিখুন :