বাদ পড়লেন লিটন-সৌম্য-মুশফিক, দলে নতুন চার মুখ

প্রকাশিত : ১৭ নভেম্বর ২০২১

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তান সিরিজে দলে বড়সড় পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরির কারণে সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন ও তামিম ইকবাল যে পাকিস্তান সিরিজে থাকছেন না সেটি জানা গিয়েছিল আগেই। তবে কয়েকজন ক্রিকেটারের যে কপাল পুড়তে যাচ্ছে সেটি অনুমিতই ছিল। সেই ধারাবাহিকতায় পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ১৬ সদস্যের দলে নাম নেই বিশ্বকাপে চরম ব্যর্থ মুশফিকুর রহিম। একই কারণে বাদ পড়েছেন সৌম্য সরকার ও লিটন দাস।

জায়গা হারিয়েছেন বিশ্বকাপে কোনো ম্যাচ না খেলা পেসার রুবেল হোসেনও। এদিকে পাকিস্তান সিরিজে কপাল খুলেছে একাধিক উদীয়মান ক্রিকেটারের। যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর সঙ্গে চমকই বলতে হবে সাইফ হাসানকে। টেস্ট থেকে সরাসরি টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন তারা। সুযোগ পেয়েছেন দীর্ঘদিন দলের সঙ্গে থাকা ইয়াসির আলীর রাব্বি। তার সঙ্গে প্রথমবার টি-টুয়েন্টি দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার শহিদুল ইসলাম। এবার মূল দলে ফিরেছেন বিশ্বকাপে স্ট্যান্ডবাই হিসেবে থাকা আমিনুল ইসলাম বিপ্লব।

পাকিস্তানের বিপক্ষে মিরপুরে ১৯, ২০ ও ২২ নভেম্বর তিনটি টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টুয়েন্টি সিরিজ শেষ করে আগামী ২৩ নভেম্বর চট্টগ্রামের রওনা করবে তারা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৬ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর মিরপুরে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট ম্যাচটি শেষ করে দেশে ফেরার কথা রয়েছে বাবর আজমদের।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলী।

আপনার মতামত লিখুন :