সাকিব-মরগ্যানকে ছেড়ে দিচ্ছে কলকাতা নাইট রাইডার্স!

প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১

এবার এই দুই বিদেশি কোটার খেলোয়াড় সাকিব আল হাসান ও ইয়ন মরগ্যানকে ছেড়ে দিতে চলেছে দলটি। দলটির এক সূত্রের বরাতে এমনটাই জানিয়েছে ‘ইনসাইড স্পোর্টস’। গত আইপিএলে কলকাতার জার্সিতে ৮ ম্যাচ খেলে ব্যাট হাতে ৯.৪০ গড়ে মাত্র ৪৭ রান এবং বল হাতে ৪ উইকেট নিয়েছিলেন ৩ কোটি ২০ লাখ রুপির সাকিব। প্রত্যাশা পূরণ করতে না পারায় কলকাতাকে দুইবার (২০১২, ২০১৪) শিরোপা জেতানোয় ভূমিকা রাখা অলরাউন্ডারকে ছেড়ে দিচ্ছে কলকাতা।

অন্যদিকে ইংলিশ অধিনায়ক মরগ্যান ১৭ মাচ খেলে ১১.৮ গড়ে করেছিলেন ১৩৩ রান। অথচ তাকে ৫ কোটি ২৫ লাখ রুপি খরচ করে দলে রেখেছিল কলকাতা। অধিনায়ক হিসেবে অবশ্য দলকে ফাইনালে তুলেছিলেন তিনি। কিন্তু ব্যাটিং ব্যর্থতার কারণে তাকে রাখতে চায় না কলকাতার ফ্র্যাঞ্চাইজি। সাকিব ও মরগ্যান ছাড়াও দলের পুরনো সদস্য দীনেশ কার্তিককেও ছেড়ে দিচ্ছে কলকাতা। ফলে মরগ্যান ও দীনেশের মতো নেতৃত্বে অভিজ্ঞ খেলোয়াড়দের ছেড়ে দেওয়ায় নতুন নেতা বাছাই করার চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছে শাহরুখের দল।

আগামী ৩০ নভেম্বরের মধ্যেই ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। কলকাতা কাদের ধরে রাখবে সেই তালিকা নাকি প্রায় চূড়ান্ত। জানা গেছে, সেই তালিকায় আছে সুনীল নারিন এবং আন্দ্রে রাসেলের নাম। এছাড়া ভেঙ্কটেশ আইয়ার এবং শুভমান গিলের নামও নাকি আছে। আর অজি পেসার প্যাট কামিন্সকে পুরো আসরে খেলার শর্তে ধরে রাখার চেষ্টা করা হবে।

আপনার মতামত লিখুন :