বাড্ডায় বাধন হিজড়া সংঘের এইডস বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১

হৃদয় হাসান, ঢাকা: গ্লোবাল ফান্ড এর আর্থিক সহযোগিতায় আই সি ডিডি আর বি’র ও বন্ধুর ব্যবস্থাপনায় বাধন হিজড়া সংঘ, রাজধানীর বাড্ডা ডিআইসির উদ্যোগে এইচআইভি/এইডস বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গত ২২.১১.২০২১ তারিখ রোজ সোমবার বেলা ১১:০০ ঘটিকায় রত্নগর্ভা ফরিদা জামান স্কুল ও কলেজ, উত্তর বাড্ডা ঢাকাতে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩৮ নংওয়ার্ডের সম্মানীত কাউন্সেলর জনাব শেখ সেলিম, বিশেষ অতিথী ছিলেন বাড্ডা থানার সাব ইন্সপেক্টও মোঃ আশরাফুল ইসলাম, রতœগর্ভা ফরিদা জামান স্কুল ও কলেজ এর সম্মানিত ডিরেক্টর এসএম আনোয়ারুল ইসলাম ও প্রিন্সিপাল ফেরদৌসি বেগম এবং বাড্ডা ডিআইসি’র ম্যানেজার আমিনুরর হমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মোঃ আশরাফুল ইসলাম, রত্নগর্ভা ফরিদা জামান স্কুল ও কলেজ এর সম্মানিত ডিরেক্টর এসএম আনোয়ারুল ইসলাম, প্রিন্সিপাল ফেরদৌসি বেগম, বাধন হিজড়া সংঘের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ সাইফুল হাসান।

সভায় বক্তাগণ বলেন- এইচআইভি/এইডস প্রতিরোধ করতে হলে প্রথমে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে সকলকের অংশগ্রহনে সামাজিক ভাবে এইডস প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে। সভায় হিজড়া জনগোষ্ঠীর মৌলিক চাহিদা শিক্ষা, বাসস্থান ও কর্মসংস্থান বিষয়ে আলোচনা হয়।

এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন সাংবাধিক, আইনজীবী, শিক্ষক, ইমাম, এনজিও কর্মী, হিজড়া প্রতিনিধি- হিজড়া গুরু জনাবা পলি ইসলাম ও সিভিল সোসাইটির সদস্য বৃন্দ।

আপনার মতামত লিখুন :