নৌকায় সিল মারার প্রতিবাদ করায় হামলায় আহত ১০

প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১

ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন চর কুকরী মুকরী ইউনিয়নে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট প্রদান ও স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার প্রতিবাদ করায় মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. কবির হোসেনের ওপর হামলা চালায় আওয়ামী লীগ সমর্থতি প্রার্থীরা। এতে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ১০ জন আহত হয়েছেন। রোববার (২৮ নভেম্বর) দুপুরে তৃতীয় ধাপে ভোলার চরফ্যাশন উপজেলায় ভোটগ্রহণ চলাকালে এ ঘটনা ঘটে।

এদিকে স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলায় পুরো ইউনিয়নে উত্তেজনা বিরাজ করছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথভাবে কাজ করছে। জানা যায়, চর কুকরী মুকরী ইউনিয়নের আমিনপুর ৫ নং ওয়ার্ড, হাজিপুর ২ নং ওয়ার্ড ও মুসলিমপাড়া ৭ নং ওয়ার্ড ভোটকেন্দ্রে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল দিচ্ছিলেন আওয়ামী লীগ সমর্থিত কর্মীরা। এতে বাধা দেওয়ায় মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. কবির হোসেনের ওপর হামলা চালান ওই ইউনিয়নের সাবেক ও বর্তমান আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল হাসেম মহাজনের সমর্থতি কর্মীরা।

স্বতন্ত্র প্রার্থীর বোন নাসরীন আকতার মাসুমা অভিযোগ করে বলেন, ১২ নং চর কুকরী মুকরী ইউনিয়নের সাবেক ও বর্তমান আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল হাসেম মহাজন ভোটকেন্দ্রর বুথ থেকে আমার ভাই স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের হুমকি-ধমকি দিয়ে বের করে দিয়ে নৌকা প্রতীকে প্রকাশ্যে ভোট দিছেন। তাদের বাধা দিলে আমার ভাইয়ের ওপর হামলা চালায়। তাকে বাঁচাতে গেলে তার কর্মীদের ওপর হামলা করে তারা এতে গুরুতর আহত হন আমার ভাই কবির হোসেন।

অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান জানান, সকাল থেকে নির্বাচন শান্তিপূর্ণভাবে চলছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা কিছু ভিত্তিহীন অভিযোগ করছেন। এই ইউনিয়নে এ রকম কোনো ঘটনা ঘটেনি।

 

আপনার মতামত লিখুন :