শহীদ রবিউল স্মৃতি সংসদের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন

প্রকাশিত : ১ ডিসেম্বর ২০২১

১লা ডিসেম্বর শহীদ রবিউল দিবস। ১৯৯০ সালের এ দিনে স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে প্রাণ হারায় এ কিশোর। দিবসটি পালন উপলক্ষে শহীদ রবিউল স্মৃতি সংসদ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

জানা গেছে, ১৯৯০ সালের ২৭ নভেম্বর তৎকালীন স্বৈরশাসক সারাদেশে জরুরি অবস্থা ঘোষণা করে। এর বিরুদ্ধে নারায়ণগঞ্জের আপামর জনতা, ছাত্র ও শ্রমিকরা ১ ডিসেম্বর সন্ধ্যায় নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর ২ নম্বর রেলগেট এলাকায় পৌঁছলে পুলিশ মিছিল লক্ষ্য করে গুলি করে। এতে মিছিলের অগ্রভাগে থাকা দর্জি শ্রমিক রবিউল গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পুলিশ আহত রবিউলকে থানায় নিয়ে চিকিৎসা না করিয়ে বেধড়ক মারধর করলে থানার অভ্যন্তরেই রবিউলের মৃত্যু হয়।

ওই ঘটনায় শহীদ রবিউলের বাবা দরিদ্র আনোয়ার হোসেন নারায়ণগঞ্জ থানার তৎকালীন ওসি পরিমল বণিক ও এসআই হানিফের বিরুদ্ধে মামলা করার চেষ্টা করে ব্যর্থ হন।

দিবসটি পালনের জন্য বুধবার সকালে শহীদ রবিউল স্মৃতি সংসদের পক্ষ থেকে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির সভাপতি এটিএমকামাল। এ সময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপু সহ শহীদ রবিউলের পরিবারের সদস্যরা। এছাড়াও রবিউলের রুহের মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :