নৌকার মাঝি টিংকুকে হেও প্রতিপন্ন করার চেষ্টায় মিথ্যা সংবাদ প্রচার

প্রকাশিত : ৬ ডিসেম্বর ২০২১

বেনাপোল প্রতিনিধি:
যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকুকে সমাজের কাজে হেও প্রতিপন্ন করতে একটি কুচক্রী মহল যেন উঠেপড়ে লেগেছে।

যে মানুষটি দীর্ঘদিন ধরে তার ইউনিয়নকে সাজাতে এবং মানুষের সামাজিক উন্নয়নে শ্রম দিয়ে গেছেন সেই তাকে পদদলিত করতে মরিয়া এই পক্ষটি।
গত দুইদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, অনলাইন পোর্টাল এবং প্রিন্ট পত্রিকায় তাকে নিয়ে একটি লেখা ঘুরে বেড়াচ্ছে।

লেখাতে বলা হয়েছে নির্বাচনে হেরে তিনি রাগান্বিত হয়ে পরিষদের বিভিন্ন মালামাল নিয়ে গেছেন। মালামাল নিয়ে যাওয়ার বিষয়টি সত্য হলেও বিষয়টি কেন উল্টো করে বর্ণনা দেওয়া বা মিডিয়ায় ছড়ানো হলো এটা সচেতন মহলের বোধগম্য নয়।

নিউজে বলা হয়েছে নির্বাচনে পরাজিত হয়ে কায়বা ইউনিয়ন পরিষদ থেকে তিনি নাকি বিভিন্ন আসবাবপত্রসহ দরজা, জানালার পর্দা খুলে বাড়িতে নিয়ে গেছেন।

নিজের অর্থায়নে কেনা মালামাল দিয়ে তিনি জীবনের এত গুলো বছর ফ্রি’তে পরিষদের কাজে ব্যবহার করেছেন। এখন তিনি নির্বাচনে হেরে গিয়ে কেন তার মালামাল বাড়িতে নিয়ে পারবেন না নিয়মটা কোথায় আছে জানতে চায় সাধারণ মানুষ সহ সচেতনতা মহল।

২০১৬ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন হাসান ফিরোজ টিংকু। ২৮ নভেম্বরের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেনের কাছে পরাজিত হয়েছেন।

কায়বা ইউনিয়ন পরিষদ সচিব আবু জাফর বলেন, চেয়ারম্যান টিংকু যেসব মালামাল ইউনিয়ন পরিষদ থেকে নিয়ে গেছেন এগুলো তার নিজস্ব অর্থায়নে ক্রয় করা। এজন্য আমরা বাধা দিতে পারি না। এখানকার সকল মেম্বার, গ্রাম পুলিশ সহ সাধারণ মানুষ জানেন এগুলো টিংকু চেয়ারম্যান নিজের টাকায় কিনেছিলো। এজন্য পরিষদের সিজার বুকে আনিত মালামালের কোন লিস্টও করা নেই। যারা তাকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর চেষ্টা করছে আমি বলবো এমনটা করা ঠিক হয়নি। আমি নিজেও এমন ভিত্তিহীন সংবাদের নিন্দা জানাচ্ছি।

হাসান ফিরোজ আহমেদ টিংকু কাছে জানতে চাইলে বলেন, আমি ইউনিয়ন পরিষদ থেকে যেসব জিনিসপত্র নিয়ে এসেছি তার একটিও ওই পরিষদের নয়। আমার নিজস্ব অর্থায়নে এসব আসবাপত্র ক্রয় করা। আমার জিনিস যদি না হতো তাহলে ইউনিয়নের সচিবই আমাকে বাধা দিতেন।

সমাজে যারা আমাকে হেও প্রতিপন্ন করার জন্য একটি সার্থন্নাষি মহল যে ভিত্তিহীন তথ্য প্রচার করেছে আমি তার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে সঠিক তথ্য উন্মোচন করে প্রচার করার জন্য অনুরোধ জানান তিনি।

আপনার মতামত লিখুন :