ঝিনাইদহ জেলা পুলিশ এবার খুলনা রেঞ্জে শ্রেষ্ঠ জেলা হিসেবে মনোনীত

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০২১

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: খুলনা রেঞ্জের নভেম্বর ২০২১ মাসের অপরাধ পর্যালোচনা সভায় তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে মনোনীত হয়েছে ঝিনাইদহ জেলা পুলিশ। ৬ ডিসেম্বর রোববার সকাল ১০টার দিকে খুলনা রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় নভেম্বর ২০২১ মাসে ঝিনাইদহ জেলা পুলিশ রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে ‘ঝিনাইদহ’, শ্রেষ্ঠ সার্কেল হিসেবে ‘ঝিনাইদহ সদর সার্কেল’ ও খুলনা রেঞ্জের মধ্যে তদন্ত অপরাধ দমন কর্মকান্ডে ঝিনাইদহ সদর থানা শ্রেষ্ঠ থানা হিসেবে ‘ঝিনাইদহ সদর থানা’ কে পুরস্কৃত করা হয়।

এছাড়াও, ঝিনাইদহ সদর থানার এসআই (নি:) মো: এমদাদুল হক, সাতক্ষীরা জেলার আশাশুনি থানার এএসআই (নি:) মো: নাজিম উদ্দিন যথাক্রমে রেঞ্জের শ্রেষ্ঠ এসআই ও এএসআই হিসেবে পুরস্কার লাভ করেন এবং শ্রেষ্ট হিসেবে ঝিনাইদহ জেলা মনোনীত হয়। খুলনা রেঞ্জের ডিআইজি ড.খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার)-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোঃ মুনতাসিরুল ইসলাম শ্রেষ্ঠ জেলার পুরস্কার লাভ করেন।

পরে খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, বিপিএম বারের হাত থেকে পুরস্কার গ্রহন করেন ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, ঝিনাইদহ সদর সার্কেল’ এর অতিরিক্ত পুলিশ সুপার, ঝিনাইদহ সার্কেল, ঝিনাইদহ মোঃ আবুল বাশার, শ্রেষ্ঠ থানা হিসেবে ‘ঝিনাইদহ সদর থানা’ অফিসার ইনচার্জ ওসি শেখ সোহেল রানা।

এছাড়াও, ঝিনাইদহ সদর থানার এসআই (নি:) মো: এমদাদুল হক, সাতক্ষীরা জেলার আশাশুনি থানার এএসআই (নি:) মো: নাজিম উদ্দিন যথাক্রমে রেঞ্জের শ্রেষ্ঠ এসআই ও এএসআই হিসেবে পুরস্কার লাভ করেন।মাসিক অপরাধ পর্যালোচনা উপস্থিত ছিলেন,এ.কে.এম নাহিদুল ইসলাম বিপিএম, অ্যাডিশনাল ডিআইজি (এ্যাডমিন এন্ড ফিন্যান্স), মোঃ নজরুল ইসলাম বিপিএম, পিপিএম, এ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্ এ- ক্রাইম), খুলনা রেঞ্জ সহ রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, খুলনা রেঞ্জের ১০ টি জেলার পুলিশ সুপারবৃন্দ, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার সমূহের কমান্ডান্টবৃন্দ ও সিআইডি’র কর্মকর্তাবৃন্দ।

মোঃ মুনতাসিরুল ইসলাম পুলিশ সুপার হিসেবে যোগদানের পর ঝিনাইদহ জেলার আইনশৃঙখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নতুন নতুন পদক্ষেপ গ্রহন করেছেন। এছাড়াও অবদান রেখেছেন বিভিন্ন সামাজিক কাজে। সার্বিক দিক বিবেচনায় পেয়েছেন শ্রেষ্ঠ জেলার ও শ্রেষ্ঠ পুলিশ সুপারের স্বীকৃতি। মাসিক অপরাধ পর্যালোচনা সভায় রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, বিপিএম বার আইনশৃঙখলা রক্ষা ও অপরাধ দমনে দ্রুত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহন, অপরাধ নিয়নত্রণ এবং খুলনা রেঞ্জের প্রতিটি জেলায় সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখতে পুলিশ সুপারদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও, প্রতিক্রিয়াশীল চক্রের কার্যকলাপ সম্পর্কে সজাগ থাকা এবং অসাম্প্রদায়িকতার চেতনা ধারণ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। খুলনা রেঞ্জের বিভিন্ন জেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি পুলিশ সুপারদের ধন্যবাদ জ্ঞাপন করেন ও আসন্ন চতুর্থ ধাপের ন্র্বিাচন যাতে একইভাবে সম্পন্ন হয় সে বিষয়ে তিনি পুলিশ সুপারদের নিকনির্দেশনা প্রদান করেন।

 

আপনার মতামত লিখুন :