রাঙ্গাবালীতে দুই ড্রেজারচালকের জেল, ৭ শ্রমিকের ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত : ৮ ডিসেম্বর ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা পটুয়াখালী: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজারের দুই চালককে এক মাসের জেল ও সাত শ্রমিককে পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান এ আদেশ দেন।

জানা গেছে, আগুনমুখা নদীর রাঙ্গাবালী অংশে অবৈধভাবে বালু তোলার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মঙ্গলবার বিকেলে একদল পুলিশ অভিযান চালায়। এসময় ঘটনাস্থল থেকে চারটি ড্রেজার থেকে দুই চালক এবং সাত শ্রমিককে আটক করা হয়। পরে তাদের মধ্যে ড্রেজার চালক পিরোজপুরের নেছারাবাদ এলাকার নজরুল ইসলাম আলামিন ও ভোলার পাংগাশিয়ার মামুনকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া ড্রেজার শ্রমিক দশমিনার আলীপুরা এলাকার মুজাম্মেল, গলাচিপার বাশবাড়িয়ার হাসান মাহমুদ, পিরোজপুরের নেছারাবাদের রমজান খান, কলাপাড়ার দেবপুরের নুর হাসান, চট্রগ্রামের সিতাকুন্ডের আমিন মিয়া, বরিশাল বানরীপাড়ার সায়েদ ও কলাপাড়ার মহিপুরের রিপনকে ৫ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান বলেন, আগুনমুখা নদীর রাঙ্গাবালী অংশে অবৈধভাবে বালু উত্তোলন করায় বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইনে দুইজনকে এক মাসের জেল এবং সাতজনকে বিভিন্ন অংকে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :