গলাচিপায় প্রাথমিক ও গনশিক্ষা শিখন কেন্দ্রে পাঠদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন: সাহিন শাহ

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: দেশে নিরক্ষর দুরকরার লক্ষে মুজিব শতবর্শে ৬৪ জেলার ২১ লক্ষ নিরক্ষর জন গোষ্ঠিকে স্বাক্ষর করার অভিযানে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার তৃনমূল পর্যায়ে ১৫ থেকে ৪৫ বছর বয়সী নর নারীকে স্বাক্ষরতা অভিযানের ৩০০ কেন্দ্রে দুই সেফটিতে শিক্ষক কেন্দ্রের এই প্রকল্পের আওতায় উপজেলার রতনদীতালতলী ইউনিয়নের কাটাখালি বাজারের ইউপি অফিস কক্ষে বুধবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার এর সভাপতিত্বে এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. সাহিন শাহ প্রধান অতিথি থেকে অনুষ্ঠান শুভ উদ্বোধন ঘোষনা করেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম.আর শওকত আনোয়ার, সহকারী পরিচালক জেলা উপানুষ্ঠানিক শিক্ষা বুরো পটুয়াখালী মোঃ পারভেজ আখতার খান, রতনদীতালতলী ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মস্তফা খান, নির্বাহী পরিচালক লালু পঞ্চায়েত ফাইন্ডেশন মোঃ আবদুর রাজ্জাক,গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, উল্লেখ্য যে, বেসরকারী সংস্থা লালু পঞ্চায়েত ফাইন্ডেশন ও সার্বিক কার্যক্রম পটুয়াখালী জেলা উপ আনুষ্ঠানিক শিক্ষা বুরো প্রতিটি কেন্দ্রে ৩০ জন নিরক্ষর শিক্ষার্থী নারী ও পুরুষ অংশ নিবে বলে জানাযায়।

অনুষ্ঠানে উপজেলা কর্মকর্তা মোঃ সরোয়ার হোসেন এবং সংস্থার কর্মকতারা সহ জন প্রতিনিধি, গনমাধ্যম কর্মী ও স্থানীয় সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন অলোক কর্মকার। এ সময়ে প্রধান অতিথি সাহিন শাহ বলেন, শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। একটি শিক্ষিত মা পারে একটি শিক্ষিত সন্তান জন্ম দিতে। শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষার কোন বয়স নাই চলো মোরা স্কুলে যাই। মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার জন্য আপনারা সকলে দোয়া করবেন তিনি যেন সুস্থ থাকে তিনি সুস্থ থাকলে দেশ সুস্থ থাকবে দেশ সুস্থ থাকলে আপনারা সুস্থ থাকবেন।

আপনার মতামত লিখুন :