প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে জাবিতে আলালের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০২১

সাগর কর্মকার, জাবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে নিয়ে কটুক্তি করে বক্তব্য দেয়ায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের কুশপুত্তলিকা দাহ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতৃবৃন্দ। আজ, ৯ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ঝাড়ু হাতে প্রতিবাদী বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর হতে শহীদ মিনার প্রাঙ্গন পর্যন্ত প্রদক্ষিণ করে। মিছিল শেষে শহীদ মিনার প্রাঙ্গনে বিএনপি নেতা আলালের কুশপুত্তলিকা দাহ করে আন্দোলনকারীরা। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন মওলানা ভাসানী হল ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম।

তিনি বলেন, জাতির জনকের কন্যার বিরুদ্ধে এরকম কুরুচিপূর্ণ মন্তব্য কোন ভাবেই মেনে নেওয়া যায় না। এই সমাবেশের মাধ্যমে আমরা অবিলম্বে তাকে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি। বঙ্গবন্ধু কন্যা, শেখ হাসিনা একজন স্বীকৃত বিশ্বমানের নেতা। মাননীয় প্রধানমন্ত্রী, শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশে উন্নয়নের জোয়ার বইছে। এমন একজন নেতা সম্পর্কে বিএনপি নেতা আলালের বক্তব্য আমাদের ব্যাথিত করেছে। তিনি যে অশ্লীল ভাষায় কটুক্তি করেছেন, তার হেন কুরুচিপূর্ণ বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।পাশাপাশি দেশের বিভিন্ন ক্যাম্পাসে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষের দ্বারা ছাত্রলীগের যে সকল নেতা-কর্মীরা খুন হয়েছেন তাদেরও বিচারের দাবি জানাচ্ছি।

অন্যান্য নেতাকর্মীরা বলেন, ” শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। সেই দেশের মাননীয় প্রধানমন্ত্রীকে এহেন কটুক্তি করা মানে পুরো জাতিকে হেয় করা। তার এই ঘৃণ্য কাজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কখনো মেনে নিতে পারে না।মিছিল পরবর্তী সমাবেশে তারা আলালের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে।

এসময় জাবি ছাত্রলীগের নেতা সাবেক সহ সম্পাদক আক্তারুজ্জামান সোহেল, সাইফুল ইসলাম, রাকিবুল হাসান, রকিবুল ইসলাম সজীব, সুজন মাহমুদ, সাইদুর রহমান রাফি, নাইম ইসলাম, মাহবুবুল হক রাফা, রতন বিশ্বাস, আজিজুর রহমান লিলু, নেজাম উদ্দিন চৌধুরী নিলয়, আকলিমা আক্তার এশা, মোঃ ইমরান হোসেন, আরিফুল আলম, শাহরিয়ার সৌমিক, আমরিন তৃষাসহ এসময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রায় তিন শতাধিক নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :