ঢাবিতে শতবর্ষপূর্তি উপলক্ষে বিজয় র‍্যালি

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন উপলক্ষে ‘বিজয় র‍্যালি’ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে বেলুন উড়িয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বর্ণাঢ্য এই র‍্যালির উদ্বোধন করেন। পরে উপাচার্যের নেতৃত্বে র‍্যালিটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের উদ্যোগে জাতীয় সঙ্গীত ও থিম সং পরিবেশন করা হয়।

র‍্যালিতে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, সিনেট ও সিন্ডিকেট সদস্য, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, ঢাবি শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমিতির নেতা এবং সাবেক ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উচ্ছ্বাস, উদ্দীপনা ও মানবতার বিকাশ ঘটিয়ে মৌলিক গবেষণা ও উদ্ভাবনের মাধ্যমে দেশ ও জাতির প্রত্যাশা পূরণের জন্য আগামী দিনে বিশ্ববিদ্যালয়কে নতুন আঙ্গিকে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের যুগে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় বর্তমান প্রজন্মকে যোগ্য করে গড়ে তোলাই আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। ৪র্থ শিল্প বিপ্লবের সুবিধাগুলো কাজে লাগিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দিতে হবে। এছাড়া বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের ৫ম দিনের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভা শেষে সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে কেন্দ্রীয় খেলার মাঠে জনপ্রিয় ব্যান্ড দলগুলোর পরিবেশনায় কনসার্ট অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :