কলাপাড়ায় নির্বাচনী জনপদ উত্তপ্ত: দুই ইউনিয়নে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ২০: গ্রেফতার তিন

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।।পটুয়াখালীর কলাপাড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী জনপদ উত্তপ্ত হয়ে উঠেছে। ভোটারদের মধ্যে বেড়েছে উৎকন্ঠা ও আতংক। শনিবার উপজেলার চাকামইয়া ও টিয়াখালী ইউনিয়নে চেয়াম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে পৃথক দু’টি রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। ভাংচুর করা হয় বেশ কয়েকটি মটোরসাইকেল।

এতে এক চেয়ারম্যান প্রার্থীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে চাকামইয়া ইউনিয়নে ঘোড়া মার্কার স্বতন্ত্র প্রার্থী মজিবর ফকির, তার ভাই’র ছেলে রনি ফকির, হারুন মীরকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এদিকে টিয়াখালী ইউনিয়নে সংঘর্ষের ঘটনায় পুলিশ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুজন মোল্লার ভাই জামাল মোল্লাসহ তিনজনকে আটক করেছে। বর্তমানে ওই দুই ইউনিয়নে থমথমে পরিবেশ বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যার পর উপজেলার চাকামইয়া ইউনিয়নের বেতমোর বাজারে নৌকা মার্কা ও ঘোড়া মার্কা সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের বেশ কয়কজন কর্মী ও সমর্থক আহত হয়েছে । এদিকে একইদিন দুপুরে টিয়াখালী ইউনিয়নের উত্তর টিয়াখালী গ্রামের আকন বাড়ির সামনে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সুজন মোল্লার সমর্থকদের সাথে নৌকা প্রতিকের প্রার্থী মশিউর রহমান শিমুর কর্মীদের সংঘর্ষ হয়। ভাংচুর করা হয় চারটি মটোরসাইকেল। এ সময় আহত হয় উভয়পক্ষের কর্মী ও সমর্থক। পুলিশ এ ঘটনায় সুজন মোল্লার ভাই জামাল মোল্লা, পারভেজ ও শিমুলকে আটক করেছে বলে জানা গেছে।

উল্লেখ্য কলাপাড়া উপজেলার টিয়াখালী, চাকামইয়া ও নীলগঞ্জ ইউনয়নে আগামী ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিতি হবে।

এ ব্যাপারে চাকামইয়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হুমায়ুন কবির কেরামত বলেন, ঘটনার দিন সন্ধ্যায় বেতমোর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে প্রথম নির্বাচনী উঠান বৈঠক শেষে কর্মীদের নিয়ে অফিসে বসা ছিলাম। এ সময় ঘোড়া মার্কার স্বতন্ত্র প্রার্থী মজিবর ফকির মটর সাইকেলের বহর নিয়ে যাওয়ার সময় তাদের উপর হামলা চালায়। এতে তার ছেলেসহ তিনজন আহত হয়েছে বলে তিনি জানিয়েছেন।

ঘোড়া মার্কার স্বতন্ত্র প্রার্থী আহত মজিবর ফকিরকে ফোনে পাওয়া যানি। তবে তার বড় ভাই মোতালেব ফকির বলেন, এ হামলায় প্রার্থী মজিবর ফকিরের বাম পাশের চোখে রামদার কোপ লাগে। এছাড়া রনির দু’হাতে প্রায় ১০টি সহ মাথা ও শরীরের বিভিন্ন স্থানে ২০টির বেশি রামদার কোপ লাগেছে। রনি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান, টিয়াখালী ইনিয়নের ঘটনায় নৌকা মার্কার সমর্থক শামিম ফকির বাদি হয়ে একটি মামলা করেছে। ব্যাপারে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আর চাকামইয় ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :