বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে বিভিন্ন বাহিনীর শপথ

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২১

বঙ্গবন্ধুর আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়তে শপথ নিয়েছনে সশস্ত্র বাহিনী, পুলিশ বিজিবির সদস্যরাও। দেশকে ভালোবেসে, মানুষের সার্বিক কল্যাণে নিজেদের উৎসর্গ করার শপথ নেন তারা। বিজয়ের ৫০ বছর ও মুজিববর্ষে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে শপথ পরিচালনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের সব জেলা উপজেলা থেকে নির্ধারিত স্থানে উপস্থিত থেকে ভার্চুয়ালি শপথ অনুষ্ঠানে যুক্ত হন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

রাজধানীর আর্মি স্টেডিয়ামে থেকে শপথে  অংশ নেন সেনাবাহিনীর বিভিন্ন স্তরের দশ হাজার সদস্য। বিজয়ের পঞ্চাশ বছরে উচ্ছ্বাস নিয়ে বাংলাদেশের পতাকা হাতে এই শপথ পাঠে অংশ নেন তারা। শপথ দেন বিজিবির সদস্যরাও। এই শপথ আগামী দিনে উদ্দীপনা যোগাবে বলে মনে করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম। তিনি বলেন, আগামি ৫০ বছরে আমাদের আরও অনেক কিছু অর্জন করার আছে। আমাদের বাহিনীর প্রচেষ্টায় এবং সরকারের সহযোগিতায় আমরা সব লক্ষ্য অর্জন করতে পারবো।

শপথ নিয়ে মুজিববর্ষের চেতনা বাস্তবায়নে সেবা অব্যাহত রাখার প্রত্যয় জানান ঢাকা মহানগর পুলিশ মীর রেজাউল করিম। তিনি বলেন, আমরা আমাদের দায়িত্ব এবং কর্তব্যের মাধ্যমে মুজিববর্ষের যে চেতনা ও লক্ষ্য তা বাস্তবায়নের কাজ করে যাবো।

 

আপনার মতামত লিখুন :