বাধীনতার ৫০ বৎসরেও শ্রমিকদের অর্থনৈতিক মুক্তি মিলেনি

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২১

বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধে গিয়েছিলেন বলেই আজ এই স্বাধীন ভূখন্ড পেয়েছি। আজ ১৬ ডিসেম্বর’২০২১ইং সকাল সাড়ে ১১টার দিকে মহান স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গ্রীণ বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন ও ন্যাশনাল ওয়ার্কার্স ইউনিটি সেন্টারের যৌথ উদ্যোগে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। ৫০ বছর আগে ১৯৭১ সালের এ দিনে বাঙালি জাতি পরাধীনতার শেকল ভেঙে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে।

জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। দখলদার পাকিস্তানি সামরিক বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে আমাদের চূড়ান্ত বিজয় অর্জিত হয়। স্বাধীন হয় বাংলাদেশ। কিন্তু অর্থনৈতিক মুক্তি মেলেনি শ্রমজীবি মানুষের। যা একটি স্বাধীন রাষ্ট্রের স্বাধীনতাকামী মানুষের কষ্টকর।

গ্রীণ বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন ও ন্যাশনাল ওয়ার্কার্স ইউনিটি সেন্টারের সভাপতি সুলতানা বেগম এর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদ উদ্দীন, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রোজিনা আক্তার সুমি, দপ্তর সম্পাদক রাবেয়া ইসলাম, প্রচার সম্পাদক মোঃ তাহেরুল ইসলাম, মিরপুর আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোঃ ফারুক, প্রমুখ।

আপনার মতামত লিখুন :