গিনেস বুকে নাম লেখালেন বাংলাদেশের মেয়ে নিপা

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২১

মাত্র এক মিনিটে ৭১টি কয়েন সাজিয়ে গিনেস বুকে জায়গা করে নিয়েছেন বরিশালের মেয়ে নুসরাত জাহান নিপা। গতকাল মঙ্গলবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের দেওয়া সেই সনদ হাতে পেয়েছেন নিপা। জানা গেছে, রাজনীতিবিদ দেওয়ান আব্দুর রশিদ ও গৃহিণী মোসাম্মৎ পারভীনের একমাত্র মেয়ে নুসরাত জাহান নিপা (৩০)। বরিশাল নগরের দক্ষিণ সাগরদী এলাকায় তার বাড়ি।

তার এই সাফল্যে উৎফুল্ল তার স্বামী, বাবা-মা ও শুভাকাঙ্ক্ষিরা। নিপা সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে রসায়নে মাস্টার্স শেষ করে বর্তমানে বেসরকারি উন্নয়ন সংস্থায় (এনডিও) চাকরি করছেন। সেই সঙ্গে অনলাইনের একটি প্ল্যাটফর্মে স্বেচ্ছাসেবী হিসেবে যুক্ত আছেন।

উচ্ছ্বসিত নুসরাত জাহান নিপা গণমাধ্যমকে বলেন, ২০২০ সালে করোনা সংক্রমণের সময় লকডাউনে ঘরে বসে ইউটিউবে একটা ভিডিও দেখেন তিনি। যেখানে একটার ওপর একটা কয়েন সাজিয়ে টাওয়ারের মতো তৈরি করা হয়। ২০১৫ সালে এভাবে ১ মিনিটে ৬৯টি কয়েন স্তুপ করে টাওয়ারের মতো বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান এক ব্যক্তি।

নিপা বলেন, চিন্তা করলাম তিনি পারলে আমি কেন পারব না। যাই হোক, এরপর থেকে অনুশীলন শুরু করি। চলতি বছরের আগস্টে আবেদন জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। ২৪ নভেম্বর অ্যাভিডেন্সসহ ভিডিও বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি ১ মিনিটে একটার ওপর আরেকটা করে ৭১টি কয়েন রাখতে সফল হই। কয়েন সংগ্রহ, ভিডিও বানানোসহ পুরো কাজে আমার স্বামী সহায়তা করেছেন।

আপনার মতামত লিখুন :