এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২১

ঢাকার ধামরাইয়ে এসএসসি পরীক্ষায় ফেল করায় মো. রাশেদুল ইসলাম টিটু (১৭) নামে এক পরীক্ষার্থী নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১২ টার দিকে উপজেলার বড়চন্দ্রাইল গ্রামে তার নিজ ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যার করে। নিহত মো. রাশেদুল ইসলাম টিটু ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের বড়চন্দ্রাইল গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

সে ধামরাই হার্ডিঞ্জ সরকারী স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে সারা বাংলাদেশের ন্যায় ঢাকার ধামরাইয়েও এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। রাশেদুল তার পরীক্ষার ফলাফল দেখার পর জানতে পারে সে পদার্থ বিজ্ঞান বিষয়ে ফেল করেছে। এর পরই সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। নিহতের সহপাঠী মো. আকাশ জানান, রাশেদুল আর আমি এক সাথে পড়াশোনা করতাম, আজ সকালে পরীক্ষার ফল প্রকাশের পর দেখতে পায় পদার্থ বিজ্ঞানে ফেল করেছে।

এর পর সে চুপি সারে ঘরে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। চাচা হেলাল উদ্দিন বলেন, আমি ও রাশেদুলের আব্বা ইসলামপুর দোকান করি। বাড়ীতে শুধু রাশেদুলের মা ও ছোট বোন জান্নাতুল থাকে। বেলা ১২টার সময় রাশেদুলের মা ছোট মেয়ে জান্নাতুলকে ঘরে রেখে কিস্তি (টাকা) দিতে যায়। এই সময়ে ঘরের ভিতরে দরজা আটকিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।রাশেদুলের ছোট বোন জান্নতুল আক্তার বলেন, ভাই পাশের ঘর আটকিয়ে কি জানি করে পরে আমি ভাইকে ডাকি কিন্তু ভিতর থেকে কোনো সাড়া শব্দ না পেয়ে আমার ফুফুকে ডাক দেই।

পরে ফুফু এসে ভাইয়াকে ডাকে কোনো সাড়া শব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে ঘরের ভিতরে ডোকে দেখি রাশেদুল গলায় ফাঁস দিয়েছে। তখন তাড়া তাড়ি করে রাশেদুলকে নামিয়ে ধামরাই সরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষনা করেন। এই বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইদুজ্জামান বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে দেখি রাশেদুল মৃত অবস্থায় পড়ে আছে। লাশের ছোরতহাল করা হয়েছে। আইনগত পক্রিয়া চলছে।

 

আপনার মতামত লিখুন :