খালেদা জিয়াকে মুক্ত করতে ৭১’র মতো যুদ্ধ হবে: মাহমুদ টুকু

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২১

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আমি রাজনীতিতে জীবন দিতে রাজি আছি, কেননা জীবন বাজী রেখে এ দেশ স্বাধীন করার জন্য যুদ্ধ করেছি। কাজেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে প্রয়োজনে তাকে মুক্ত করতে ৭১’র মতো যুদ্ধ ঘোষণা করা হবে এবং রণাঙ্গনের সৈনিক হিসেবে রাজপথে যুদ্ধ করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা ২টার দিকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে সিরাজগঞ্জ ইসলামিয়া কলেজ মাঠে জেলা বিএনপি আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন তিনি।

সমাবেশে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সেদিন বেশি দুরে নয়, সারা বাংলাদেশের মানুষ আন্দোলন করে গণতন্ত্রের নেত্রীকে মুক্ত করে আনবে ইনশাআল্লাহ্। আওয়ামী লীগ জিয়াউর রহমানের নাম নিতে এখন লজ্জা পায়, তারা গণতন্ত্রের ওয়াদা দিয়ে বাকশাল কায়েম করেছিল অথচ জিয়াই এ দেশে গণতান্ত্রিক সরকার উপহার দিয়েছিলেন। কৃষি বিপ্লব ঘটিয়েছেন, গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠা করেছেন। যার কারণে দেশ এগিয়ে গেছে। তারা (আওয়ামী লীগ) উন্নয়নের কথা বলে জনগণকে শোষণ করছে, দেশের মানুষের অবস্থা খুব খারাপ, বাজারে গিয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মধ্যবিত্তরা দিশেহারা হয়ে পরেছে।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) গণতন্ত্রকে ভয় পায় বলেই দিনের ভোট রাতে ডাকাতি করে নিয়েছে। এ সরকার ফ্যাসিবাদী সরকার, এ অবৈধ সরকারের দিন শেষ হয়ে গেছে। বাংলার জনগণ এ সরকারকে টেনে-হেঁচড়ে নামিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে, ইনশাআল্লাহ। সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু’র পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সম্পাদক অ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু, তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ন ইসলাম খান, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, কেন্দ্রীয় যুব দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ হাসান মিলন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি সাজিদ হাসান বাবু প্রমুখ।

এ ছাড়া স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, মকবুল হোসেন চৌধুরী, গাজী আজিজুর রহমান দুলাল, আনিছুজ্জামান পাপ্পু, নাজমুল হাসান তালুকদার রানা, অমর কৃষ্ণ দাস, খ.ম রকিবুল হাসান রতন, যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামীম খান, নুর কায়েম সবুজ, রাশেদুল হাসান রঞ্জন, সাংগঠনিক সম্পাদক আবু সুইদ সুইট, মির্জা মোস্তফা জামান ও আলমগির আলম প্রমুখ।

আপনার মতামত লিখুন :