মানুষের মতো কথা বলতে বলতে পেয়ারা খাচ্ছে টিয়া (ভিডিও)

প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২২

মানুষের মতো কথা বলতে বলতে পেয়ারা খাচ্ছে টিয়া, ভাইরাল ভিডিওG বর্তমানে পৃথিবীর খবর জানার জন্য একমাত্র মাধ্যম হলো সোশ্যাল মিডিয়া। পৃথিবীর নানা অ’দ্ভু’ত আ’শ্চ’র্য ঘট’নাবলী আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারি ও জানতে পারি। এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেক মানুষ তার সুপ্ত প্রতিভা কে বিশ্বের সামনে আনার সুযোগ পান।

কিন্তু আজকাল সোশ্যাল মিডিয়া সেই অসুবিধা দূর করেছে। আজকাল সোশ্যাল কিশোর কিশোরী ও যুবক যুবতীদের প্রাধান্য বেশি। নাচ গান প্রভৃতি ভিডিওর সাথে সাথে নানারকম অদ্ভুত ঘটনাও ভাইরাল হতে দেখা যায়, যা দেখে আমরা সত্যিই অবাক হয়ে যাই। পশু পাখিদের নিয়েও অনেক ভিডিও ভাইরাল হতে দেখা যায় সোশাল মিডিয়াতে।

এমনকি কিছু কিছু পশুপাখির মজাদার আচরণ আমাদের সত্যি হাসিয়ে দেয়, আবার কিছু কার্যকলাপ সত্যিই শিক্ষামূলক। প্রতিটি পশুপাখির নিজস্ব অনুভূতি ও ভালোবাসা আছে, তারা মানুষের মতো তা হয়তো মু’খে ব্য’ক্ত করতে পারে না, কিন্তু তাদের ভালোবাসা সত্যিই বি’শ্বস্ত।
কিন্তু বর্তমানে মানুষের অত্যাচারে পশু পাখির বিভিন্ন প্রজাতি বিলুপ্ত হতে চলেছে। দিনের পর দিন বন কেটে ফেলা, পুকুর বুজিয়ে ফেলা, প্রভৃতি কারণে বহু পশু পাখি আজ বিলুপ্ত প্রায়। কিন্তু তাও এমন কিছু মানুষ পৃথিবীতে আজও আছেন যারা সত্যিই প’শু-পা’খিকে সং’রক্ষ’ণের চেষ্টা করেন।

কথা বলা পাখির কথা তো আমরা সবাই জানি। বিশেষ করে আমাদের ভারতবর্ষে টিয়া পাখির নানা রকম প্রজাতি দেখা যায় একজন মানুষের মত কথা বলতে সক্ষম। এমনকি এসব পাখিদের নানা রকম কথা শিখিয়ে খেলা দেখিয়ে অনেক মানুষ জীবিকা নির্বাহ করেন। সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, দুটি টিয়া পাখির একটি পেয়ারা গাছের উপর বসে পেয়ারা খাচ্ছে। সম্ভবত মনে হচ্ছে দুটি টিয়া পাখি হয় দম্পতি না হলে বন্ধু, সবথেকে আশ্চর্য কান্ড এটাই যে তারা দুজনই নিজেদের মধ্যে কথা বলতে বলতেই পেয়ারা খাচ্ছে।

একদম তাদের গলার স্বর পরিষ্কার মানুষের মত। দেখে মনে হচ্ছে যেন দুজন মানুষ নিজেদের মধ্যে কথা বলছে। ভিডিওটি দুর’ন্ত গতিতে ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। প্রত্যেক মানুষ তাদের ব্যবহার দেখে অবাক হয়ে গেছে। পোস্ট করা হয়েছে প্যারট প্যারাডাইস নামে অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে। এই চ্যানেলটি শুধুমাত্র টিয়া পাখিদের নিয়েই নানারকম ভিডিও করা হয়। তাদের জীবনযাত্রা, তাদের স্বভাব সবকিছু নিয়েই এই চ্যানেলটি।

আপনার মতামত লিখুন :