যে কারণে দল থেকে বাদ নারী ক্রিকেটার জাহানারা

প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২২

জাতীয় দল থেকে বাদ দেয়ার বিষয়ে পক্ষপাতের অভিযোগ এনেছেন নারী ক্রিকেটার জাহানারা আলম। বিষয়টিকে বিসিবি গুরুত্ব সহকারে দেখছে বলে জানিয়েছেন বিসিবির উইমেন উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী। এদিকে পারফর্মেন্সের পাশাপাশি দলে শৃঙ্খলা রাখতে অভিভাবক সূলভ আচরণ করতে চান নারী উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী। সালমা ও জাহানারাদের অভিভাবক এই উইমেন উইং ডিপার্টমেন্ট।

সুখের সংসারে অসুখের বার্তা। কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের দলে জায়গা হয়নি জাহানারা আলমের। গুঞ্জন আছে, শৃঙ্খলাভঙ্গের কারণে দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ পেইসার। তবে আসল খবর, জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে কোচ ও নির্বাচকের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে বিসিবির প্রধান নির্বাহীকে চিঠি দেন টাইগ্রেস পেইসার। তবে সংশ্লিষ্টদের না জানিয়ে বিসিবির প্রধান নির্বাহীকে চিঠি দেয়ায় পরিস্থিতি ঘোলাটে হয়েছে বলে জানিয়েছেন বিসিবির উইমেন উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী। তারপরও সুষ্ঠু তদন্তের আশ্বাস তার।

শুধু জাহানারাই নন, সাম্প্রতিক সময়ে কাজ করা ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ও কম্পিউটার এনালিস্ট শামস শাওনকে দল থেকে বাদ দেয়া হয়েছে। দলে শৃঙ্খলা ফেরাতে জিরো টলারেন্স নারী উইংয়ের চেয়ারম্যানের। তবে কমনওয়েথ গেমসে জায়গা না হলেও বিশ্বকাপে জাহানারার জন্য দরজা খোলা রাখছেন তিনি। কমনওয়েলথ গেমস খেলে ২৬ জানুয়ারি দেশে ফিরবে নারী দল। ঢাকায় এক সপ্তাহের ক্যাম্প শেষে নিউজিল্যান্ডের বিমানে উঠবে নিগার সুলতানার দল।

 

আপনার মতামত লিখুন :