নারায়ণগঞ্জে রাত থেকেই বিজিবি মোতায়েন

প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন উপলক্ষে আজ রাত থেকেই মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রাত পোহালেই রোববার (১৬ জানুয়ারি) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার (১৫ জানুয়ারি) রাতে বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, নির্বাচন ঘিরে যাতে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি না করতে পারে সেজন্য আজ শনিবার (১৫ জানুয়ারি) রাত থেকেই মোট ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স থাকবে তিনটি, চেকপোস্ট থাকবে ছয়টি, টহল টিম থাকবে সাতটি ও স্ট্যাটিক টিম থাকবে দুটি।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই আমরা আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছি। আমরা নির্বাচনী মাঠের পর্যবেক্ষণ করেছি। কিছু কিছু ওয়ার্ডে টান টান উত্তেজনা আছে। বিশেষ করে সিদ্ধিরগঞ্জ অঞ্চলের ১, ২, ৬ নং ওয়ার্ডসহ শহর ও বন্দরে কয়েকটি ওয়ার্ড আছে। সেখানে তিন স্তরে নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এখানে সাদা পোশাকে পুলিশ, জেলা পুলিশ ও র‌্যাবের টহল অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোট কক্ষে ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটের মাঠে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জনসহ মোট ১৮৯ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

আপনার মতামত লিখুন :