ঢাবির সাবেক অধ্যাপক হত্যা: ৩ দিনের রিমান্ডে আনারুল

প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার ঘটনায় গ্রেফতার কন্ট্রাক্টর আনারুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে গাজীপুরের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী পাভেল সুইট এ আদেশ দেন।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতার আনারুল গাইবান্ধার সাদুল্লাহপুর থানার বুর্জুগ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে। অধ্যাপক সাইদা গাফফারকে হত্যার পর তিনি তার গ্রামের বাড়িতে আত্মগোপন করেন। সেখান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

অধ্যাপক সাইদা গাফফার ঢাকা বিশ্বদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পে তার মালিকানাধীন প্লটে বাড়ি নির্মাণের জন্য প্রকল্প সংলগ্ন দক্ষিণ পানিশাইল মোশারফ মৃধার বাড়ির দ্বিতীয় তলায় একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন। সেখানে থেকেই বাড়ি নির্মাণ কার্যক্রম দেখাশোনা করতেন। শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে প্রকল্পের ভেতরে একটি ঝোপ থেকে অধ্যাপকের গলায় ওড়না পেঁচানো মরদেহ উদ্ধার করে পুলিশ। সাইদা গাফফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। তিনি ২০১৬ সালে অবসর গ্রহণ করেন। তার প্রয়াত স্বামী জহিরুল হকও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কাশিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দীপঙ্কর রায় বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক নিহত সাইদা গাফফারের ছেলে সাউথ ইফখার বিন জহির আনারুলকে আসামি করে কাশিমপুর থানায় একটি হত্যা মামলা করেন। তবে এ ঘটনায় আর কেউ জড়িত কি না তা জিজ্ঞাসাবাদে জানা যাবে।

আপনার মতামত লিখুন :