ক্ষতিগ্রস্থ কৃষকের তরমুজ ক্ষেত পরিদর্শন করেছেন ইউএনও

প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ সেই কৃষকের উপড়ে ফেলা ফলন্ত তরমুজ ক্ষেত পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক। বুধবার দুপুরে উপজেলার ধুলাস্বার ইউনিয়নের পশ্চিম ধুলাস্বার গ্রামের বেড়িবাঁধের ¯েøাপে ওই ক্ষেত পরিদর্শ করে।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা এ আর এম সাইফুল্লাহ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল আকন উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, জেলা প্রশাসকের নির্দেশে সরেজমিনে পরিদর্শন করেছি। দুই এক দিনের মধ্যে এর প্রতিবেদন পাঠানো হবে।

উল্লেখ্য প্রায় ২ মাস আগে পানি উন্নয়ন বোর্ড এবং বনবিভাগের কর্মকর্তাদের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে পশ্চিম চাপলী গ্রামের বন্যা নিয়ন্ত্রন বাঁধের ঢালে সাড়ে তিন হাজার তরমুজ গাছ রোপন করেন কৃষক দেলোয়ার।

কিন্তু গত ১৬ জানুয়ারী হঠাৎ সকল তরমুজ চারা উপরে ফেলেন পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বেড়িবাঁধ রক্ষা প্রকল্পের প্রকৌশলী মনিরুল ইসলাম। ওই কর্মকর্তার হা-পা ধরে তাকে ফেরাতে না পেরে কান্নায় ভেঙে পরেন দেলোয়ার। এতে তার প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ কৃষক দেলোয়ার জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :