শীতের সন্ধ্যায় রাজধানী জুড়ে মুষলধারায় বৃষ্টি

প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২২

শীতকাল বলতে হাড়কাপাঁনো হিমেল বাতাসের বেশি অন্যকছু কল্পনা করতে চাইবে না অনেকেই। তবে মাঘ মাসের এই শীতের বিকেল দিচ্ছে নতুন চমক। শৈতপ্রবাহের বাইরে গিয়ে রাজধানী জুড়ে হচ্ছে মুষলধারায় বৃষ্টি। এই সময়ে ছাতা নিয়ে রাস্তায় হাটতে অপ্রস্তুত রাজধানীর নাগরিকরা কিন্তু অবাক হয়েই উপভোগ করছে এই আনন্দধারা। অনেকেই আচমকা বৃষ্টিতে আটকে গেছেন এই সময়ে।

বুধবার (২৬ জানুয়ারি) রাজধানী জুড়ে নেমেছে অঝরধারার বৃষ্টি। যা বাড়িয়ে দিয়েছে এই শীতল আমেজ। সকাল থেকেই সূর্যের সাথে মেঘের লুকোচুরি আকাশ ভাঙ্গা বৃষ্টির ঈঙ্গিত দিলেও অনেকেই ভাবতে পারেনি এই বৃষ্টির কথা। বিকেল ৪টায় শুরু হওয়া এই বৃষ্টি রাজধানীর বিভিন্ন স্থানে ঝরেছে বিভিন্ন মাত্রায়। সন্ধ্যায় এই প্রতিবেদন লেখা পযর্ন্ত অঝরে ঝরছে মুষলধারায় বৃষ্টি। আবহাওয়া অফিসের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েক স্থানে হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টির আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, বুধবার বিকেল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি সন্ধ্যা পর্যন্ত থাকতে পারে। আগামীকালও এই আবহাওয়া থাকবে। ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি দেশের কয়েকটি অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। আরো কয়েক দিন এমন বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

 

আপনার মতামত লিখুন :