দি মারিয়া-মার্তিনেসের গোলে চিলিকে হারাল আর্জেন্টিনা

প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চিলিকে ২-১ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ব্রাজিলের সঙ্গে ব্যবধান কমেছে লা আলবিসেলেস্তেদের। ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। সমান ম্যাচে তাদের চেয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে ইকুয়েডরের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করা ব্রাজিল। ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে চিলি।

বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল-আর্জেন্টিনা। এই অঞ্চলের বাছাইয়ে অংশ নিয়েছে ১০ দেশ। সেখান থেকে শীর্ষ চার দল সরাসরি খেলার টিকেট পাবে কাতার বিশ্বকাপের। পাঁচে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ।করোনা আক্রান্ত হওয়ায় চিলির বিপক্ষে ম্যাচটিতে ডাগআউটে প্রধান কোচ লিওনেল স্কালোনিকে পায়নি দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

করোনা থেকে সেরে উঠলেও ফিটনেসের কারণে ম্যাচটিতে ছিলেন না আলবিসেলেস্তেদের প্রাণভোমরা লিওনেল মেসিও। তবে চিলির মাঠে তাদের অভাব বুঝতে দেননি আনহেল দি মারিয়া ও লওতারো মার্তিনেস। শুরু থেকে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়ে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ৯ম মিনিটে রদ্রিগো ডি পলের অ্যাসিস্টে জাল খুঁজে নেন দি মারিয়া।

২০তম মিনিটে সমতায় ফেরে চিলি। মার্সেলিনো নুনেজের পাসে গোল শোধ দেন বেন ব্রেরেটন দিয়াস। বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা ২-১ করে নেয় আর্জেন্টিনা। ৩৪তম মিনিটে আলবিসেলেস্তেদের এগিয়ে দেন মার্তিনেস। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে জয় আদায় করে নেয় আর্জেন্টিনা।

এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। ২০১৯ সালের মাঝামাঝি সময় থেকে আর হারেনি স্কালোনির শিষ্যরা।

আপনার মতামত লিখুন :