রাত তিনটায় নিপুণ আমাকে এসএমএস পাঠায়: পীরজাদা

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচনের দায়িত্ব পালন করা পীরজাদা হারুন নির্বাচনের দুই সপ্তাহ পর জানালেন মোবাইল ফোনে পাঠানো এসএমএস বিষয়ে। খুদে বার্তায় নির্বাচন কমিশনারকে নষ্ট ভোট কাউন্ট করার জন্য বলেছিলেন নিপুণ। একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পরীজাদা বলেন, নিপুণ একটা মেসেজ দিয়েছে, রাত সাড়ে ৩টার দিকে: আমার বাতিল ভোটগুলো, আমার পক্ষে কাউন্ট করে দেন। কিন্তু আইন মোতাবেক কাউন্ট করে দেওয়া যায় না। কাউন্ট করে দিলেও কিন্তু জায়েদ খান ১১/১২ ভোটে জিতে যায়।

নিপুণের পাঠানো এসএমএস বিষয়ে পীরজাদা হারুন বলেন, বিষয়টি আইনসংগত হয়নি এবং আমি তুলিওনি কখনো কথাটা, কোনো গণমাধ্যমেও কথাটি বলিনি। গোপন কথা গোপন রাখতে চেয়েছিলাম। যেহেতু বলা হয়েছে আমি কোনো কাজ করিনি, তাই আজ তুলে ধরলাম। তার পক্ষে বা বিপক্ষে কোনো পদক্ষেপ নিইনি, তাই এই যে সে মেসেজ পাঠিয়েছে, এটার কোনো গ্রহণযোগ্যতা বা কোনো মূল্য নেই। তবে প্রমাণ হিসেবে দাঁড় করানোটা সমীচীন হবে না।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। কিন্তু জায়েদের বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিলের আবেদন করেন নিপুণ।

এরপর গত ৫ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। তবে বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হন চিত্রনায়ক জায়েদ খান। পরে সোমবার (৭ ফেব্রুয়ারি) আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। আগামীকাল ১৩ ফেব্রুয়ারি আদালতে সিদ্ধান্ত হবে পদটির বিষয়ে।

আপনার মতামত লিখুন :