গলাচিপায় সামাজিক বনায়নে উপকারভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরণ

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় বর্তমান সরকারের গৃহীত সামাজিক বনায়ন কার্যক্রম দেশের প্রান্তিক জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় সামাজিক বনায়নের উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের চেক বিতরণ করা হয়েছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় উপজেলা অডিটরিয়াম মিলানায়তন হল রুমে গোলখালী ইউনিয়নের সুহরী গ্রামের ২০ জন উপকারভোগীদের মধ্যে এ চেক বিতরণ করা হয়।

এ সময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১৩ পটুয়াখালী-৩ মাননীয় জাতীয় সংসদ সদস্য এস, এম শাহজাদা (এমপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার।

আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নুরুন্নবী, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, বিআরডিবির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি মজিবর রহমান, ডাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিত রায়, গোলখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দিন হাওলাদার, চিকনিকান্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদ, আমখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, জেলা বনায়ন কর্মকর্তা মোজাম্মেল হক ভূঁইয়া, জেলা বনায়ন একাউন্টস কর্মকর্তা আলমগীর হোসেন, গলাচিপা রেঞ্জ কর্মকর্তা কে, এম মনিরুজ্জামান। এ সময় প্রধান অতিথি বলেন, দেশের প্রকৃতি ও পরিবেশ স্বাভাবিক রেখে দেশকে প্রাণিকূলের বাসযোগ্য রাখতে প্রাকৃতিক বনাঞ্চলের সংরক্ষণ ও উন্নয়ন করতে হবে।

পাশাপাশি সামাজিক বনায়নের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন সাধন করতে হবে। বৃক্ষ অমূল্য সম্পদ। জীবন-জীবিকা ও পরিবেশের জন্য বৃক্ষ অপরিহার্য। আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ন্ত্রণের মাধ্যমে বৃক্ষ প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করে শুধু দেশ নয় পৃথিবীকে বাসযোগ্য করে রাখছে। প্রাণিকুল বস্তুত উদ্ভিদরাজির উপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্ভরশীল। জানা গেছে, সামাজিক বনায়ন কার্যক্রম দেশে দারিদ্র্য বিমোচনে ও প্রান্তিক এলাকার দরিদ্র জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে এক উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

 

আপনার মতামত লিখুন :