তালায় নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে ৫৩তম উঠান বৈঠক

প্রকাশিত : ১০ মার্চ ২০২২

সাতক্ষীরা তালায় তথ্য কেন্দ্র হতে গ্রামীণ অসহায় দরিদ্র নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে ৫৩তম উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তালার তথ্য কেন্দ্র আয়োজনে আজ বৃহস্পতিবার সকালে ২৫ জন গ্রামীণ সুবিধাবঞ্চিত নারীর অংশগ্রহণে নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙা গ্রামে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন এবং জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন “তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)” অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাতক্ষীরা জেলার জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান জ্যোৎস্না আরা। তালা উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সুতাপা রাহার সভাপতিত্বে ও তথ্যসেবা কর্মকর্তা সাথী রানী রায় এর পরিচালনা বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার জাতীয় মহিলা সংস্থার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোকছেদ আলী, জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলার জজকোর্ট এর পি পি অফিসের স্টাফ শরিফুর রহমান, তালার তথ্যসেবা সহকারী মুক্তি রানি ঘোষ, শামসুন্নাহার।

উঠান বৈঠকে বিভিন্ন ভাতা বিষয়ক তথ্য, নারীর স্বাস্থ্য ও পুষ্টি এবং মহিলাদের স্বাবলম্বী তথ্যকেন্দ্রের সার্বিক কার্যক্রম ও ফ্রি স্বাস্থ্য সেবা  বাল্যবিবাহ, সন্ত্রাস, জঙ্গিবাদ, ডিজিটাল সেবা সম্পর্কে নারীদের অবগত করেন। আলোচনা শেষে প্রান্তিক মহিলাদের ভাতা দেওয়া হয় ।

 

আপনার মতামত লিখুন :