গণদাবি নিয়ে এককভাবে মাঠে থাকবে জাপা: জিএম কাদের

প্রকাশিত : ১০ মার্চ ২০২২

লেজুড়বৃত্তি ছেড়ে জাতীয় পার্টিকে জনগণের দাবি-দাওয়া নিয়ে এককভাবে মাঠে দেখতে চাইছেন দলটির নেতা-কর্মীরা। বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় পার্টির কেন্দ্রীয় বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের মতো গণদাবির কথা তুলে ধরেন দলটির চেয়ারম্যান।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, দেশের মানুষের সার্বিক নিরাপত্তা অনিশ্চিত হয়ে পড়েছে। অর্থনৈতিক নিরাপত্তা নেই, সামাজিক নিরাপত্তা নেই, সড়কে বের হলে জীবনের নিরাপত্তা নেই, স্বামী ও সন্তান নিয়ে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হচ্ছেন নারী, ইজ্জতের নিরাপত্তা নেই। নিজের ঘরেও মানুষের নিরাপত্তা নেই। এখন নিজের জমিতে ঘর তুলতেও চাঁদা দিতে হয়। মানুষ জানে না, কার কাছে গেলে কী সমাধান পাওয়া যায়।

তিনি বলেন, রাশিয়া বনাম ইউক্রেন যুদ্ধ ইস্যুতে অর্থনৈতিক মন্দা শুরু হয়েছে বিশ্ব অর্থনীতিতে। যুদ্ধের এই বিরূপ প্রভাবের ঢেউ বাংলাদেশের রাজনীতিতেও লেগেছে। তাই দেশের রাজনীতি কোন পথে যায়, নিশ্চিত করে বলা যায় না। সভায় জাতীয় পার্টি অন্য কোনো দলের উপর ভর না করেই ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেন দলটির মহাসচিব।

জাপার মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, দেশের বাজার নিয়ন্ত্রণে বর্তমান সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। দুর্নীতি, দুঃশাসন আর সরকারি দলের কর্মীদের অত্যাচারে দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। সরকার বলে অনেক উন্নয়ন করেছে, অথচ টাকা দিয়ে টিকিট কিনে মানুষ গণপরিবহনে উঠতে পারে না। আমরা কারো উপর ভর করে ক্ষমতায় যেতে চাই না, জাতীয় পার্টি এককভাবেই ক্ষমতায় আসবে।

তবে, তৃণমূলের নেতারা জানান স্থানীয়ভাবে দল সুসংগঠিত নয়। তাছাড়া কেন্দ্রীয় নেতারা তাদের খোঁজ খবরও রাখেন না। তৃণমূল পর্যায়ের দুর্বলতা কাটিয়ে উঠতে না পারলে কোনও পন্থাই কাজে আসবে না বলেও মনে করেন তারা।

আপনার মতামত লিখুন :