বাংলাদেশে আসার অনুমতি পেলেন না সানি লিওন

প্রকাশিত : ৯ মার্চ ২০২২

বলিউডে নাম লিখিয়ে পর্নো তারকার পরিচিতি মুছে ফেলেছেন সানি লিওন। অতীতের পেশা বর্তমানে এসে মনে করতে চান না। বলিউডও তাকে আপন করে নিয়েছে। সুযোগ দিয়েছে একের পর এক ভালো ছবিতে অভিনয়ের। সানিও চেষ্টা করে যাচ্ছেন সেখানে নিজের সেরাটা দিয়ে কাজ করতে। তবে চাইলেই তো অতীত মুছে ফেলা যায় না। তাই এখনও তাকে নানা বিতর্কের মুখোমুখি হতে হয়। রক্ষণশীল সমাজের মানুষ তাকে স্বাভাবিকভাবে নিতে পারেন না। বাংলাদেশের কথাই ধরা যাক, দেশটিতে সানির অগণিত অনুরাগী থাকলেও তিনি এখানে প্রবেশের অনুমতি পান না।

শামীম আহমেদ রনি পরিচালিত ‘সোলজার’ শিরোনামের একটি ছবিতে অভিনয়ের জন্য ঢাকায় আসার কথা ছিল সানির। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট তার শ্যুটিংয়ের অনুমতি চেয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বরাবর আবেদন করেন। প্রথমে সরকার অনুমতি দিলেও পরে তা বাতিল করে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব জানান, সানি লিওনকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। এ সম্পর্কিত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট-এর ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ নামক চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী ও কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েভারসহ (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) মোট ১১ জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি বা ওয়ার্ক পারমিট প্রদান করা হয়। এখানে অনিবার্যকারণে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভার (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) এর ওয়ার্ক পারমিট নির্দেশক্রমে এতদ্বারা বাতিল করা হলো।

তবে নিষেধাজ্ঞা সম্পর্কে এখনও জানেন না সানি লিওন। তার পাবলিকেশন্স ম্যানেজার ইব্রাহিম বলেন, একটি ছবিতে কাজের বিষয়ে সানি লিওনের বাংলাদেশে যাওয়ার কথা ছিল। সবকিছু চূড়ান্তও হয়ে গেছে। বাংলাদেশের সরকার অনুমতিও দিয়েছে জানি। আপনার কাছে নিষেধাজ্ঞার বিষয়টি শুনলাম। তবে আনুষ্ঠানিকভাবে আমরা এখনও এ বিষয়ে জানি না।

এর আগে সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে একটি চিঠিতে জানিয়েছিল, গত ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে থাকতে পারবেন বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী। এই নিয়ে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে সানি লিওনকে প্রবেশে বাধা দেওয়া হলো। ২০১৫ সালে সানি লিওনের বাংলাদেশে আসার কথা উঠলেও ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে অনুমতি দেওয়া হয়নি।

আপনার মতামত লিখুন :