লিগ ওয়ানে জয়ে ফিরল পিএসজি

প্রকাশিত : ১৩ মার্চ ২০২২

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচে নিসের কাছে ১-০ গোলে হেরেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এরপর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (ইউসিএল) রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে আসর থেকে বাদ পড়তে হয়েছে। রিয়ালের বিপক্ষে হারের পর নিজেদের ফুটবলারদের মধ্যে কোন্দল ও ক্লাব সভাপতির রেফারি কাণ্ড! সব মিলিয়ে সময়টা মোটেও ভালো কাটছিল না প্যারিসিয়ানদের।

অবশেষে জয়ে ফিরল লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপেদের নিয়ে গড়া দলটি। রবিবার (১৩ মার্চ) ঘরের মাঠ লে পার্ক দেস পিন্সেসে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে বোর্দোকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। দলের হয়ে গোল পেয়েছেন এমবাপে, নেইমার ও লিওনার্দো প্যারাদেস। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পিএসজি। সেই ধারাবাহিকতায় ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় দলটি। ভ্যানডাল্ডমের বাড়ানো বল ডি-বক্সের ডান প্রান্ত থেকে বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন এমবাপে।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন নেইমার। ডান প্রান্ত থেকে আশরাফ হাকিমির পাস থেকে গোল করেন তিনি। এর ৯ মিনিট পর আবারো গোল পায় পিএসজি। এবার বাঁ পায়ের জোড়ালো শটে স্কোরশিট ৩-০ করেন প্যারাদেস। পরবর্তীতে চেষ্টা করেও গোল করতে পারেনি দলদুটি।

এই জয়ে লিগে ২৮ ম্যাচে ২০ জয় ৫ ড্র ও ৩ হারে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা নিসের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে তারা। আর ২৮ ম্যাচে মাত্র ৪ জয় দশ ড্র ও ১৪ হারে মাত্র ২২ পয়েন্ট বোর্দোর। এতে করে পয়েন্ট টেবিলের একেবারে তলানির বিশ নম্বর দল তারা।

 

আপনার মতামত লিখুন :