বিশ্বকাপে প্রথম জয় পেতে আত্মবিশ্বাসী বাংলাদেশ


প্রকাশিত : ১৩ মার্চ ২০২২

নিজেদের ইতিহাসের প্রথম বিশ্বকাপ খেলছে বাংলাদেশের মেয়েরা। প্রথম দুই ম্যাচে লড়াই করে হেরে গেলেও পাকিস্তানের সাথে জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ। সোমবার (১৪ মার্চ) ভোরে হ্যামিল্টনের সিডন পার্কে নারী বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। মুখোমুখি ১১ বারের দেখায় বাংলাদেশ জিতেছে ৫ ম্যাচ, পাকিস্তান ৬টি। সর্বশেষ চার ম্যাচের তিনটিতেই জিতেছে বাংলাদেশ।

রবিবার ( ১৩ মার্চ) হ্যামিল্টনে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, সত্যি বলতে আমরা ওদেরকে খুব ভালোভাবে চিনি। ওদের সঙ্গে অনেক খেলেছি আমরা। খুব ভালো ধারণা আছে ওদের নিয়ে। আমি মনে করি, বিশ্বকাপে আমাদের প্রথম জয় পাওয়ার খুব ভালো সুযোগ আছে। গত দুই ম্যাচে মেয়েরা যেভাবে খেলেছে, তা দুর্দান্ত। হয়তো ফল আমাদের পক্ষে আসেনি। তবে আমি মনে করি, গত দুই ম্যাচে অনেক উন্নতি হয়েছে।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ ও পাকিস্তান কোনো দলই জয়ের দেখা পায়নি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াকু হার আর নিউজিল্যান্ডের বিপক্ষে বড় পরাজয় থেকে আত্মবিশ্বাস নিচ্ছেন নিগার সুলতানা, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বোলাররা যেমন করেছে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটারদের পারফরম্যান্স দারুণ ছিল। যদি আমাদের ব্যাটিং ও বোলিং পরিকল্পনার বাস্তবায়ন একসঙ্গে করতে পারি, তাহলে দারুণ ম্যাচ হবে। আমাদের ভালো অনুশীলন হয়েছে। পরের ম্যাচ খেলতে আমরা প্রস্তুত।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ