দুর্যোগ মোকাবেলায় সচেতনতা সৃষ্টিতে কলাপাড়ায় মাঠ মহড়া

প্রকাশিত : ১৪ মার্চ ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। এইখানে এসে দূর্যোগের আগে ও পরে জীবন ও সম্পদ কীভাবে রক্ষা করা যায়, সে সকল বিষয়ে সচেতন হয়েছি। আগে ঝড়ের সময় বাড়িতে থাকতাম, বাড়ি থাকলে জীবন হারাতে হয়, তা এখন বুঝলাম এই মহড়ায় এসে। সোমবার শেষ বিকালে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের উত্তর-পূর্ব আনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দূর্যোগকালীন সচেতনতা মূলক এক মাঠমহড়া দেখতে আসা গৃহবধূ সাফিয়া বেগম এ কথাগুলো বলেন।

দূর্যোগ মোকাবেলা, ঝুঁকি হ্র¬াস ও জীবন-সম্পদ রক্ষায় সর্বস্তরের মানুষের সচেতনতায় বে-সরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপ’র দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও সিপিপি এর আয়োজন করে। এতে ওই এলাকার স্বেচ্ছাসেবক এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। মাঠ মহড়ার শুরুতে সিপিপি উপজেলা টিম লিডার আব্দুল মোতালেব হাওলাদারে সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া সিপিপির সহকারী পরিচালক মো.আছাদুজ্জামান খান।

এছাড়া পার্শ্ববর্তী আমতলী উপজেলা সিপিপি সহকারী পরিচালক কে এম মাহতাবুক বারী, বে-সরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপ প্রকল্প ম্যানেজার মো.শাকিল আহম্মেদ প্রমুখ। মাঠ মহড়ায় অংশগ্রহনকারী সিপিপি স্বেচ্ছাসেবক এবং শিক্ষার্থীদের পুরুস্কৃত করা হয়।

আপনার মতামত লিখুন :