হাসপাতালে বসেই ক্যান্সার আক্রান্ত প্রেমিকাকে বিয়ে করলেন প্রেমিক

প্রকাশিত : ১৬ মার্চ ২০২২

প্রেম-ভালোবাসার বহু শ্বাশত কাহিনী ইতিহাসে অমর হয়ে আছে। হাসপাতালের বেডে ক্যান্সার আক্রান্ত মৃত্যু পথযাত্রী প্রেমিকা ফাহমিদাকে বিয়ে করে ভালোবাসার আরেক দৃষ্টান্ত স্থাপন করলেন প্রেমিক মাহামুদুল হাসান। ব্যতিক্রমী এ বিয়ের আয়োজনের বিষয়টি নিশ্চিত করেন কনে ফাহমিদার নানা চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কর্মকর্তা সাইফুদ্দিন সাকি। তিনি দুজনের বিয়ের ছবি দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার পর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

জানা গেছে, ফাহমিদা ক্যান্সার আক্রান্ত হওয়ার পরও সবকিছু জেনে বুঝে এবং স্ত্রীর সকল চিকিৎসার দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়ে বিয়ে করছেন মাহমুদুল হাসান। সাইফুদ্দিন সাকি জানান, কক্সবাজারের চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুল হকের ছেলে মাহমুদুল হাসান নর্থ সাউথ থেকে এমবিএ সম্পন্ন করেছে। আর চট্টগ্রাম নগরীর দক্ষিণ বাকলিয়াতে জন্ম নেওয়া ফাহমিদা কামাল আইইউবি এমবিএ শেষ করেছে। শিক্ষাজীবনে দুজনের পরিচয়। এরপর আস্তে আস্তে দুজন প্রেমে জড়িয়ে পরেন। বিয়ের সিদ্ধান্তও নেন। কিন্তু সেখানে ব্যাঘাত ঘটায় ফাহমিদার বাসা বাঁধা মরণঘাতী ক্যান্সার।

কঠিন এ মরণব্যাধি ধরা পরার পর সঙ্গে সঙ্গে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা এভারকেয়ার হাসপাতালে, পরবর্তীতে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে দীর্ঘ একবছর চিকিৎসার পর ডাক্তাররা জানিয়ে দেয়- ফাহমিদার চিকিৎসা আর সম্ভব নয়, ইঙ্গিত দেয় বেঁচে থাকার সম্ভাবনা নেই। পাথর চাপা কষ্ট নিয়ে পরিবারের সদস্যরা ২১ বছর বয়সী ফাহমিদাকে চট্টগ্রামে নিয়ে এসে মেডিকেল সেন্টারে ভর্তি করায়। সেখানে চলতে থাকে চিকিৎসা। কিন্তু ক্রমাগত ফাহমিদার শাররীক অবস্থায় অবনতি হতে থাকে।

প্রেমিকা ফাহমিদার অসহ্য কষ্ট ও বুকভাঙ্গা যন্ত্রণা প্রেমিক হাসানের সহ্য হয় না। তাই তিনি ফাহমিদার কষ্ট ভাগ করে নিতে চান। নিজের পরিবারকে নিয়ে এসে প্রস্তাব দেন যে তিনি ফাহমিদাকে বিয়ে করতে চান। মৃত্যু পথযাত্রী ফাহমিদাকে হাসানের বিয়ে করার প্রস্তাবে সবাই হতবিহ্বল। হাসানকে বুঝানোর সব ধরনের চেষ্টা করা হয়। কিন্তু হাসান তার সিদ্ধান্তে অনঢ়।

আপনার মতামত লিখুন :