মেয়রের কাছে শিল্পীদের প্রাপ্তি

প্রকাশিত : ১৬ মার্চ ২০২২

ভেতরে বহুতল ভবন ও কারওয়ান বাজার দিয়ে যাওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে বিএফডিসিতে প্রবেশের মূল ফটক বন্ধ করে দেয়া হয়েছে। ফলে পশ্চিম দিকে কারওয়ান বাজার রেললাইনের পাশের ফটক খুলে দেয়া হয়। এখন এফডিসিতে ঢুকতে এই ফটকটিই ব্যবহার হচ্ছে। কিন্তু রাস্তাটি খুব একটা ভালো নয়।

গতকাল মঙ্গলবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি ও হল মালিক সমিতির নেতারা। এই দলে ছিলেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, অভিনেত্রী নিপুণ, সহ-সাধারণ সম্পাদক সাইমন, সাংগঠনিক সম্পাদক শাহনুর ও কার্যকরী সদস্য জেসমিন।

আরো ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান ও হল মালিক সমিতির মোহাম্মদ হোসেন। মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ১৭ মার্চ উপলক্ষে এফডিসির অনুষ্ঠানে নিমন্ত্রণ জানাতে তারা মেয়রের কাছে যান। এসময় শিল্পীরা এফডিসির পুরোনা ফটকের সামনের রাস্তাটির অবস্থা তুলে ধরলে মেয়র সেটি সংস্কারের লিখিত অনুমোদন দেন।

মেয়রের সঙ্গে সাক্ষাতের পর সাইমন বলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ১৭ মার্চ। দিনটিতে বিশেষ আয়োজন থাকছে এফডিসিতে। এই আয়োজনের বিষয়ে জানাতে মেয়রের সঙ্গে সাক্ষাৎ করি আমরা। পরে এফডিসির পুরোনো গেটের রাস্তার মেরামতের কথা জানালে তিনি তাৎক্ষণিক সেটি সংস্কারের অনুমোদন দেন। ধীরে ধীরে এই রাস্তা আরো সুন্দর করার কথাও জানান।

সাইমন জানান, মেয়র আতিকুল ইসলাম চলচ্চিত্র অঙ্গনের উন্নয়নে বেশ আন্তরিক। তার সঙ্গে চলচ্চিত্রের নানা বিষয়ে কথা হয়েছে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবসে এফডিসিতে নানা কর্মসূচি হাতে নিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠন। এই আয়োজনে চলচ্চিত্রের বাইরের অনেককেই আমন্ত্রণ জানানো হচ্ছে।

আপনার মতামত লিখুন :