ঝিনাইদহে নানা কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

প্রকাশিত : ১৮ মার্চ ২০২২

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৭ টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সেখান থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ করা হয়। সেসময় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সহ-সভাপতি শফিকুল ইসলাম অপুসহ দলটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসনের আয়োজনে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে উজির আলী স্কুল মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে কেক কেটে বঙ্গবন্ধু জন্মদিন পালন করা হয়। এর আগে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে ৭ দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক মনিরা বেগম’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি।

বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন। আলোচনা সভায় বক্তারা, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দেশ গড়তে সকলের প্রতি আহŸান জানান। জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২৩ মার্চ পর্যন্ত। ৭ দিন ব্যাপী এ মেলায় বিভিন্ন সরকারি, বেসরকারি দপ্তরের ৫১ টি স্টল স্থান পেয়েছে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে র‌্যালি, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত হয়েছে।

 

আপনার মতামত লিখুন :