গলাচিপায় ৫২তম মহান স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশিত : ২৬ মার্চ ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় যথাযোগ্য মর্যাদায় ৫২তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। শনিবার (২৬ মার্চ ২০২২) ভোর ৫টা ১২ মিনিটে গলাচিপা থানা প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। ওই দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ও বাণিজ্যিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ভোর ৬টায় গলাচিপা কেন্দ্রীয় মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য এসএম শাহজাদা। এছাড়া উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গলাচিপা পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গলাচিপা প্রেস ক্লাব, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি এবং শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহম্মদ সাহিন, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, সহকারি কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম, পৌর মেয়র আহসানুল হক তুহিন, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটু, সহ-সভাপতি ও বিআরডিবির চেয়ারম্যান হাজী মজিবর রহমান, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

পরে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সন্তোষ কুমার দের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১৩ পটুয়াখালী-৩ গলাচিপা-দশমিনা আসনের জাতীয় সংসদ সদস্য এসএম শাহজাদা (এমপি)।

 

আপনার মতামত লিখুন :