গলাচিপায় স্বপ্ন পূরন বিদ্যা নিকেতনে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

প্রকাশিত : ২৬ মার্চ ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় পঞ্চম বছরে পদার্পণ করায় স্বপ্ন পূরন বিদ্যা নিকেতনে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ মার্চ ২০২২) সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা চলে। শিক্ষার উন্নয়নের সাথে সাথে ক্রীড়া ও সাংস্কৃতিক অগ্রগতির জন্য আগামী প্রজন্মের শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে এই মন্ত্র ধারণ করে স্কুলটির প্রতিষ্ঠাতা সভাপতি মো. সাকিব হাসান এ অনুষ্ঠানের আয়োজন করেন।

ভাল লেখাপড়া ও ক্রীড়াই দেশকে ও যোগ্য নাগরিকদের সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়া সম্ভব বলে তিনি মনে করেন। এতে গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলামের মিসেস, উপজেলা তথ্য কর্মকর্তা ইসমত আরা, গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবিরের মিসেস প্রমুখ।

অনুষ্ঠানে স্কুলের কোমলমতি শিশু শিক্ষার্থীদের আনন্দ উল্লাসে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়। উক্ত অনুষ্ঠানের জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন করে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের শুভ সূচনা করেন এবং শিক্ষার পাশাপাশি ক্রীড়া সাংস্কৃতি বিকাশে প্রতিযোগিতার মাধ্যমে দেশের সম্মান বয়ে আনার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান এবং স্কুলের সাফল্য কামনা করেন।

ক্রীড়া অনুষ্ঠান উপভোগ করার জন্য মা ও বাবা অভিভাবকরা স্কুল মাঠে উপস্থিত থেকে তাদের সন্তানদের উৎসাহ যোগায়। ক্রীড়া অনুষ্ঠানটি পরিচালনার জন্য বিশেষ সহায়তা প্রদান করেন যুক্তরাষ্ট্র প্রবাসী কনা কামরুন বিশ্বাস। বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

আপনার মতামত লিখুন :