আমরা কুড়িঁ সন্মাননা পেলেন ২৩ সফল নারী

প্রকাশিত : ২৭ মার্চ ২০২২

জাতীয় শিশু কিশোর সংগঠন আমরা কুড়িঁর উদ্যোগে গত বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হলো ‘আলোকিত নারী সম্মাননা ২০২২। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান এমপি।

অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্যাটেলাইট এর পরিচালক ও সাবেক কর কমিশনার ড. এস এম জাহাঙ্গীর আলম, বাংলা একাডেমির সচিব কবি হাসানাত লোকমান, চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টারের সভাপতি এ এস এম কামাল উদ্দিন, আলোকিত নারী- মিসেস রেজিয়া বেগম এবং মিঠামইন তমিজা খাতুন সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদা জাহান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান মুশতাক আহম্মদ লিটন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ফেরদৌস আরা বন্যা, উদযাপন কমিটির আহবায়ক সাংবাদিক হামিদ মোহাম্মদ জসিম ও শিশু বক্তা কারার মৌমিতা।

অনুষ্ঠানে ২৩ সফল নারীকে আলোকিত নারী সম্মাননা স্মারক দেওয়া হয়। এ সময় রত্নগর্ভা মা এর সন্মাননা দেওয়া হয় চট্টগ্রামের বাঁশখালীর সম্ভ্রান্ত পরিবার রত্নগর্ভা মা মিসেস রেজিয়া বেগম এবং শিরিন ইসলামকে। এ ছাড়া অনুষ্ঠানে সম্মাননা পেয়েছেন চলচ্চিত্র পরিচালক চয়নিকা চৌধুরী, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সোহেলা হোসেন, উপ পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি, সংবাদ পাঠিকা রেহেনা পারভিন, চলচ্চিত্র অভিনেত্রী সৈয়দা কামরুন্নাহার শাহনূর, সিনিয়র নিউজ প্রেজেন্টার লাবন্য হাসান, নারী উদ্যোক্তা সুলতানা বেগম, মানবতার সেবায় শামীম নূর মুন্নী, শিক্ষায় আবেদা আক্তার জাহান, অভিনয় শিল্পী ফারজানা ছবি, নিউজ প্রেজেন্টার ও অভিনেত্রী রেহনুমা মোস্তফা, কন্ঠশিল্পী নোশিন তাবাসসুম স্মরণ, নবাগত নায়িকা দীঘি, নারী উদ্যোক্তা ফারজানা করিম খান বাঁধন, ব্যাংকার সাইফুলনেছা কচি, কথা সাহিত্যিক নুরুন নাহার লিলিয়ান ও জান্নাতুল ফেরদৌসি মেহমুদ, কবি, লেখক ও সংগঠক মেহবুবা হক রুমা, রন্ধন শিল্পী ইশরাত জাহান জিনাত মাওলা, লাবন্য ফ্যাশন ও জুয়েলারির পরিচালক সুমি আক্তার লাবন্য এবং কন্ঠ শিল্পী নিপা আহমেদ সারহ্। এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীরা।

 

আপনার মতামত লিখুন :