মৌলভীবাজার সরকারি কলেজে মাদক বিরোধী আলোচনা সভা

প্রকাশিত : ২৭ মার্চ ২০২২

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজারে জেলা যুব কল্যান সংস্থা মৌলভীবাজার এর আয়োজনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে, “যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে আমাদের করণীয়” শীর্ষক মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্টিত হয়েছে সরকারি কলেজ অডিটরিয়াম সম্মুখে আজ ২৭ মার্চ সকালে।

মাদক, ইভটিজিং ও অসামাজিক কার্যকলাপ বিরোধী প্রতিবাদি সামাজিক সংস্থা, জেলা যুব কল্যান সংস্থা মৌলভীবাজার এর মাদক বিরোধী ধারাবাহিক কর্মসূচি হিসেবে এ আলোচনা সভার আয়োজন করা হয়। মৌলভীবাজার সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দিন এর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নুরুল হক ও যুগ্ন সম্পাদক মোহাম্মদ আলী টিপু এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। প্রধান আলোচক হিসাবে ছিলেন- জেলা যুব কল্যান সংস্থা মৌলভীবাজার এর প্রতিষ্ঠাতা সভাপতি আলিম উদ্দিন হালিম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা নিবার্হী অফিসার সাবরীনা রহমান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর মৌলভীবাজার উপ-পরিচালক মোহাম্মদ হাবীব তৌহিদ ইমাম, জেলা সমাজসেবা অধিদপ্তর মৌলভীবাজার উপ-পরিচালক রাশেদুজ্জামান চৌধুরী , ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতাল মৌলভীবাজার এর কনসালটেন্ট ডাঃ বিদুর কান্তি সাহা, মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক, ১২নং গিয়াসনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোশাররফ টিটু। বক্তব্য রাখেন- শিক্ষক পরিষদেও সাধারণ সম্পাদক রুখসানা সুলতানা। প্রধান অতিথি বলেন- যুব সমাজ আমাদের আগামী ভবিষ্যত। আপনারা যে মাদক বিরোধী জনসচেতনা মূলক কাজ করে যাচ্ছেন তার জন্য জেলা পুলিশের পক্ষ হতে আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।

আমরা আপনাদের কাছে এই প্রতিশ্রæতি দিচ্ছি, এই কাজ করতে এসে যদি কোনো বাধা বিপত্তির সম্মূখিন হন সাথে সাথে আমাকে খবর করলে জরুরী ভিত্তিতে সেটি আমরা আমলে নেবো, এ কাজটি ধারাবাহিকতা যেন থাকে সেই প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি। সংস্থার দায়িত্বশীল বক্তরা তাহাদের বক্তব্যে বলেন, মাদক ইভটিজিং এটি আমাদের সমাজে দৈনন্দিন জরুরী একটি সমস্যায় রূপ নিচ্ছে। এর থেকে বাঁচতে হলে প্রথমেই আমাদের নিজেকে সচেতন হতে হবে এবং পরিবারকে সচেতন করতে হবে। ঘৃনা নয় ভালবাসা দিয়েই সমাজ পরিবর্ত করা সম্ভব।

এসময়ে জেলা ও তাহাদের শাখা কমিটির মধ্যে উপস্থিত ছিলেন- স্বায়ী কমিটির, শাহিন আহমদ, জেলা কমিটির, সহ সভাপতি বাছন আহমদ, ক্রীয়া সম্পাদক, মোঃ সালাউদ্দিন , আইন বিষয়ক সম্পাদক, সফিকুর রহমান,সহ মানবাধিকার সম্পাদক , নজমূল খান, মহিলা সম্পাদক, রুমি বেগম, তথ্য যোগাযোগ ও প্রযোক্তি বিষয়ক সম্পাদক, সৈয়দ সুয়েব আলী সুমন। সদর উপজেলা কমিটির, সাধারন সম্পাদক ,জুবেদ মিয়া, পৌর শাখা কমিটির, মহিলা সম্পাদক ,কানিজ ফাতেমা, জগৎসী কলেজ কমিটির, সভাপতি সোয়েব আহমদ, সিনিয়র সহ সভাপতি, মাহমুদ হাসান, সাধারণ সম্পাদক, শামাউন আল ফারদিন উৎসব,টাউন কামিল মাদরাসার, সভাপতি, সুমন আহমদ প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :