কলাপাড়ায় সহিংসতা নিরসনে নারীদের মাঝে ছাগল বিতরণ

প্রকাশিত : ৬ এপ্রিল ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। বিকল্প কর্মসংস্থানের লক্ষে পটুয়াখালীর কলাপাড়ায় ৪৭ জন নারীদের মাঝে ছাগল ও ক্ষুদ্র ব্যবসার সহায়তা প্রদান করা হয়েছে। নারীর প্রতি সহিংসতা রোধে ও লিঙ্গ-ভিত্তিক সহিংসতা প্রতিরোধে উপজেলার বালিয়াতলী, মহিপুর ও লতাচাপলী ইউনিয়নের ৩৭ জন নারীর মাঝে ছাগল বিতরন করা হয়।

এছাড়া ৪ জন নারীকে চায়ের দোকান, ৫ জন নারীকে মিট কাপড় ও ১ জনকে হোগল পাতা প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র “বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগ ঝুঁকিহ্রাস” প্রকল্পের আওতায় ওইসব এ সহায়তা দেয়া হয়েছে।

এসময় লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা, মহিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহিদুল ইসলাম সেলিম, মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশে প্রকল্পের ব্যাবস্থাপক সিলভেস্টার মাইকেল মধু, সহ-ব্যবস্থাপক জেমস্ রাজীব বিশ্বাস, মনিটরিং অফিসার পায়েল চন্দ্র দাস উপস্থিত ছিলেন।

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশে প্রকল্পের ব্যাবস্থাপক সিলভেস্টার মাইকেল মধু বলেন, আয়বর্ধনের লক্ষে অসহায় ৪৭ জন নারীর মাঝে সহায়তা প্রদান করা হয়েছে। এর মাধ্যমে এসব নারীদের বিকল্প আয় বৃদ্ধি পাবে।

 

আপনার মতামত লিখুন :