সংঘর্ষের ঘটনায় দায়ীদের আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২২

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ী ব্যক্তিদের আইনের মুখোমুখি হতে হবে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, শিগগির পরিস্থিতি শান্ত হয়ে যাবে। মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে সচিবালয় সাংবাদিককদের এক প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি ঘটনাস্থলে অনেক জটিল আকার ধারণ করেছে। টেকনিক্যাল কারণেই পুলিশ ছাত্রদের প্রতি সফট আচরণ করছে। এখানে গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে না। ঈদুল ফিতরে সারাদেশের আইনশৃঙ্খলা ঠিক রাখার জন্য তৎপর থাকবে আইনশৃঙ্খলা বাহিনী উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কূটনৈতিক পাড়ায় পুলিশি টহল জোরদার করা হবে।

এসময় পোশাক কারখানা ছুটির বিষয়েও কথা বলেন আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘পোশাক কারখানায় পর্যায়ক্রমে ছুটি দেওয়া হবে। ৬০ লাখ শ্রমিক ঈদে ঢাকা ছাড়বে। বেতন ভাতা সময়মতো দেওয়ার জন্য মালিকদের বলা হয়েছে। আর সড়কে শৃঙ্খলা রক্ষার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘বাস, ট্রেন এবং লঞ্চে অতিরিক্ত যাত্রী না নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

আপনার মতামত লিখুন :