গলাচিপায় শত্রুতার রোষাণলে গাছের কাঁঠাল

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী গলাচিপায় পূর্ব শত্রুতার রোষাণলে গাছের কাঁচা কাঁঠাল কেটে সাভার করেছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে উপজেলার গলাচিপা সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রতনদী গ্রামের আদম আলী চৌকিদার বাড়িতে।

এতে প্রায় ২৫ শত টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী কাঁঠাল গাছের মালিক মো. জাকির চৌকিদার (৫৪)। জাকির চৌকিদার জানান, শুক্রবার (২২ এপ্রিল) বিকাল অনুমান ৩ টার দিকে প্রতিপক্ষরা গাছের কাঁঠাল কেটে ফেলে রেখে চলে যায়। জাকির চৌকিদারের স্ত্রী রহিমা বেগম ইফতারি তৈরি করে পানি আনার জন্য ঘরের দরজা খুলে বাহিরে গেলে দেখতে পায় তার ঘরের পিছনে কাঁঠাল প্রতিপক্ষরা কেটে রেখে চলে যায়। এ বিষয়ে জাকির চৌকিদার ওই দিন গলাচিপা থানায় ৪ জনকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে গলাচিপা থানার এসআই মো. মামুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, ক্ষতিগ্রস্থ কৃষক থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে জাকির চৌকিদারের স্ত্রী রহিমা বেগম জানান, প্রতিপক্ষদের বিরুদ্ধে আমরা মামলা করায় এবং মামলা বিচারাধীন থাকায় তার ক্ষিপ্ত হয়ে আমাদের কাঁচা কাঠাল কেটে ফেলেছে। তারা যেকোন মুহুর্তে আমাদের মেরে ফেলতে পারে। আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি। স্বাধীন দেশে মনে হচ্ছে এখনো আমরা পরাধীনতার মতো বেঁচে আছি।

আমরা এর সঠিক বিচার এবং প্রতিকার চাই। এ বিষয়ে গলাচিপা সদর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন টুটু বলেন, এখন রমজান মাস, তাই ঈদের ৩ দিন পরে বিষয়টি আমি শুনেছি, দু’পক্ষকে ইউনিয়ন পরিষদে ডেকে সব বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করে মীমাংসার ব্যবস্থা করা হবে।

 

আপনার মতামত লিখুন :