মহানবীকে (সা.) নিয়ে বিজেপি নেতার মন্তব্য, বায়তুল মোকাররমে বিক্ষোভ

প্রকাশিত : ১০ জুন ২০২২

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতার মন্তব্যের প্রতিবাদে রাজধানীর পল্টনের বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় বিক্ষোভ হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর ইসলামী আন্দোলন বাংলাদেশের এই বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়। এই কর্মসূচি ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আনা হয়েছে সাঁজোয়া যান ও এপিসি।

সরেজমিনে দেখা যায়, জুমার নামাজের পর কয়েক হাজার মানুষ মিছিল শুরু করেন। মিছিলটি বায়তুল মোকাররম থেকে বিজয়নগরের দিকে যায়। এসময় বিক্ষোভকারীরা বিভিন্ন ধরনের স্লোগান দেন। এ কর্মসূচিকে কেন্দ্র করে বায়তুল মোকাররম ও পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মতিঝিল বিভাগের উপকমিশনার ডিসি মো. আ. আহাদ বলেন, আজকের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের অনুমতি নেয়নি ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে এ ধরনের বিক্ষোভ মিছিলের নামে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, কেউ যেন কোনো বিশৃংখলা করতে না পারে সেজন্য পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করার জন্য যা যা করা দরকার তা আমরা গ্রহণ করেছি। কেউ বিশৃঙ্খলা বা অপ্রীতিকর কিছু করার চেষ্টা করলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, ভারতে বিজেপির মুখপাত্র কর্তৃক রাসূলুল্লাহ সা. ও উম্মুল মুমিনিন আয়েশা রা.-এর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :