সাবেক এমপি গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ

প্রকাশিত : ১৯ জুলাই ২০২২

পটুয়াখালী গলাচিপায় সরকারি সম্পত্তিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করায় তা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার সকালে উপজেলার উলানিয়া বাজারের পটুয়াখালী জেলা প্রশাসন এ অভিযান চালায়।

জানা গেছে, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার জমি এক বছর মেয়াদী বন্দবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বীতল ভবন নির্মাণ করে বসবার করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যর স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ করলেও তিনি কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এর প্রেক্ষিতে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়।

সাবেক সাংসদ সদস্য মো. গোলাম মাওলা রনি বলেন, ‘আইনের একজন ছাত্র হিসেবে আমি কিছুতেই বুঝতে পারছি না যে মহামান্য হাইকোর্টে একটি মামলা স্ট্যান্ড ওভার থাকা অবস্থায় পটুয়াখালী জেলা প্রশাসক এবং গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কিভাবে আমার পৈতৃক বাড়িটি আজ ভাঙছে? হাইকোর্টের ১৭ নম্বর বেঞ্চের বিচারপতি জাফর আহমেদের আদালতে শুনানির জন্য গৃহীত একটি রিট যার নম্বর ৭৫৪১/২০২২ তা কিভাবে মাঠ প্রশাসন অমান্য করে এবং আদালতের সকল কাগজ দাখিল করার পরও তারা উল্টাপাল্টা কথা বলে উচ্চ আদালতকে বুড়ো আঙ্গুল দেখায় তা আমার বোধগম্য নয়।

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিষ কুমার জানান, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ু্মের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এখানে বিশেষ কোনও ব্যক্তির স্থাপনা নয়, উলানিয়া বাজারের ১৫ থেকে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে করে প্রায় ৩০ শতক সরকারি জমি দখল মুক্ত হচ্ছে।

আপনার মতামত লিখুন :