২০ টাকার নাপা সিরাপ ৩৫-এ বিক্রি, জরিমানা ১০ হাজার

প্রকাশিত : ২০ জুলাই ২০২২

মুন্সিগঞ্জের শ্রীনগরে একটি ফার্মেসিতে ২০ টাকা দামের নাপা সিরাপ ৩৫ টাকায় বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য প্রদর্শন ও সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল দুপুর ১২টার দিকে শ্রীনগর উপজেলার শ্রীনগর বাজার এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় একটি স্টেশনারিকে পাঁচ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ। তিনি জানান, অভিযানকালে রাজেন্দ্র ফার্মেসিতে মনিটরিং করার সময় দেখা যায়, তারা ২০ টাকা দামের নাপা সিরাপ ৩৫ টাকা দামে বিক্রি করছেন। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য প্রদর্শন ও সংরক্ষণ করছেন। এসব অভিযোগে ফার্মেসিটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক আরও বলেন, একই অভিযানে সঞ্জিত স্টোর নামের একটি স্টেশনারি দোকানে মনিটরিং কালে দেখা যায়, তারা ১০০ খামের বান্ডিল বলে বিক্রি করছেন কিন্তু প্রতিটি বান্ডিলে ১০-২০টি করে খাম কম দিচ্ছেন। এ অপরাধে দোকানটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে শ্রীনগর থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :