গাড়ির পরিবর্তে বাইসাইকেল ও হেঁটে অফিসে

প্রকাশিত : ২১ জুলাই ২০২২

জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে মোংলা পোর্ট পৌরসভা। পৌর মেয়র শেখ আব্দুর রহমান পৌরসভার বিলাসবহুল গাড়ি ব্যবহার না করে হেঁটে অফিস করেছেন। বুধবার সকাল সাড়ে ৯টায় মেয়র পৌর ভবনের সামনে পৌঁছতেই বাইসাইকেল নিয়ে পৌঁছান কাউন্সিলর ও প্রশাসনিক কর্মকর্তারা।

এখন থেকে কাউন্সিলর ও পৌর কর্মচারীরা মোটরসাইকেলের পরিবর্তে বাইসাইকেল ব্যবহার ও হেঁটে অফিস করার সিদ্ধান্ত নেন। এছাড়া পৌরসভার মার্কেটসহ পৌর ভবনের বিদ্যুৎ ব্যবহার কমিয়ে আনতে কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে পৌরবাসীকে জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে উদ্বুদ্ধ করতে এ উদ্যাগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

তিনি বলেন, এতে একদিকে যেমন শরীর ও মন ভালো থাকবে, অপরদিকে জ্বালানি সাশ্রয় হবে। এছাড়া এমন উদ্যোগ সাধারণ মানুষ সচেতন ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন বলে মনে করেছেন তিনি।

পৌর কাউন্সিলর এসএম কবির হোসেন ও শরিফুল ইসলাম শরিফ জানান, তাদের নিজস্ব মোটরসাইকেল রয়েছে কিন্তু জ্বালানি সাশ্রয়ে বাইসাইকেলে চড়ে অফিস করছেন। পৌর কর্মচারী নেতা মহাসিন হোসেন বলেন, যেসব কর্মচারীর বাড়ি নিকটবর্তী তারা হেঁটে আর যারা দূরত্বে বসবাস করছেন তারা বাইসাইকেলে চড়ে অফিসে যাতায়াত করতে পারছেন। এতে তেমন সমস্যা হবে না বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন :